আখাউড়া স্থলবন্দর দিয়ে মাছ রপ্তানি শুরু

করোনা প্রাদুর্ভাবে দীর্ঘ তিন মাস বন্ধ থাকার পর সোমবার সকাল থেকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে পুনরায় ভারতের ত্রিপুরা রাজ্যে মাছ রফতানি শুরু হয়েছে। এতে স্থলবন্দরের ব্যবসায়ী ও শ্রমিকদের মধ্যে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে।

আখাউড়া স্থলবন্দরের মাছ রফতানি কারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ফারক মিয়া জানান, সকাল থেকে আখাউড়া স্থলবন্দর দিয়ে বিভিন্ন প্রজাতির মাছ ত্রিপুরায় গেছে। করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরুর পর ভারতজুড়ে লকডাউন থাকায় ২৪ মার্চ থেকে আখাউড়া স্থলবন্দর দিয়ে পূর্বোত্তর ভারতের ত্রিপুরায় মাছ রফতানি বন্ধ হয়ে যায়।

আখাউড়া স্থলবন্দরের আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম বলেন, করোনার কারণে দেশের বৃহৎ ও শতভাগ রফতানিমুখী আখাউড়া স্থলবন্দরে দীর্ঘ তিন মাস ভারতে মাছ রফতানি বাণিজ্য বন্ধ ছিল। মাছ রফতানি শুরু হওয়ায় ব্যবসায়ী ও শ্রমিকদের মধ্যে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে।

আখাউড়া স্থল শুল্ক স্টেশনের সহকারী রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ আলী জানান, করোনার কারণে এ স্থলবন্দরে রফতানির পরিমাণ অনেক কমেছে। তবে দীর্ঘদিন বন্ধের পর মাছ রফতানি বাণিজ্য শুরু হওয়ায় ব্যবসায়ীদের মাঝে স্বস্তি ফিরে এসেছে।

ad
ad

অর্থনীতি সর্বশেষ

ad
ad

অর্থনীতি সর্বাধিক পঠিত

আগের সংবাদ
পরের সংবাদ