সাউথ পয়েন্ট স্কুলকে শোকজ

করোনাভাইরাস মহামারি পরিস্থিতির মধ্যে ভর্তি পরীক্ষা নেয়ায় ঢাকার সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজকে শোকজ নোটিশ দেওয়া হয়েছে।  রোববার ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড থেকে প্রতিষ্ঠানের অধ্যক্ষ ও সভাপতিকে এ শোকজ নোটিশ দেওয়া হয়।

বোর্ডের স্কুল পরিদর্শক আবুল মনসুর ভূঞা স্বাক্ষরিত শোকজ নোটিশে বলা হয়, ১৮ মার্চ থেকে করোনাভাইরাস সংক্রমণরোধে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে এবং ২৬ মার্চ থেকে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। দেশের এ দুর্যোগকালে ভর্তি পরীক্ষা নেয়া সরকারের আদেশ অমান্য করার শামিল। তাই কেন আপনার ও আপনার প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে না- তার ব্যাখ্যা তলব করা হলো।

নোটিশে সোমবার দুপুর ১২টার মধ্যে স্কুল পরিদর্শকের কাছে শোকজের সুস্পষ্ট জবাব জমা দিতে বলা হয়েছে সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ এবং সভাপতিকে।

করোনা মহামারির মধ্যেই ইংরেজি মাধ্যমে শিশুদের ভর্তি পরীক্ষা নিয়েছে সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজের মালিবাগ শাখা।

শনিবার সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত প্রথম ও দ্বিতীয় শ্রেণির ১৮৯ জন শিক্ষার্থীর ভর্তি পরীক্ষা নেয়া হয়।

অভিভাবকদের ফোন করে বাড়ি থেকে ডেকে এনে ছোট ছেলেমেয়েদের ভর্তি পরীক্ষায় বসানো হয়। তবে ভর্তি পরীক্ষা নেয়ার বিষয়টি জানতেন না বলে সাংবাদিকদের কাছে দাবি করেছেন সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ হামিদা আলী।

ঢাকার উত্তরা, বনানী, মিরপুর, মালিবাগ ও বারিধারায় সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজের সব শাখা মিলিয়ে সাড়ে ১২ হাজার শিক্ষার্থী লেখাপড়া করছে। এসব প্রতিষ্ঠানে কর্মরত এক হাজার ৩০০ শিক্ষক।

ad
ad

জাতীয় সর্বশেষ

ad
ad

জাতীয় সর্বাধিক পঠিত

আগের সংবাদ
পরের সংবাদ