লিবিয়া ট্র্যাজেডি: র‍্যাবের হাতে চক্রের ৪ দালাল

নিউজ ডেস্ক: লিবিয়ায় মানবপাচারকারীদের গুলিতে ২৬ বাংলাদেশি নিহতের ঘটনায় কিশোরগঞ্জের ভৈরবে দালাল চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতাররা আন্তর্জাতিক মানবপাচারকারী চক্রের সঙ্গে জড়িত এবং জিম্মি অভিবাসীদের পরিবারের কাছ থেকে টাকা আদায় করতেন বলে জানায় র‌্যাব। অন্যদিকে বরগুনা থেকে দালাল চক্রের ২ সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার রাতে ভৈরবের বিভিন্ন এলাকায় অভিযান চালান র‌্যাব-১৪ এর সদস্যরা। এ সময় দালাল চক্রের সদস্য হেলাল, খবির, শহিদ ও এক নারী সদস্যকে গ্রেফতার করা হয়। তারা আন্তর্জাতিক মানবপাচারকারী চক্রের সঙ্গে জড়িত এবং জিম্মি অভিবাসীদের পরিবারের কাছ থেকে টাকা আদায় করতেন বলে জানায় র‌্যাব।

দুপুরে র‌্যাব-১৪ অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ইফতেখার উদ্দিন সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। মানবপাচারকারী চক্রের সঙ্গে জড়িত দালাল ও তাদের সহযোগীদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান র‌্যাব-১৪ অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ইফতেখার উদ্দিন।

তিনি বলেন, কুখ্যাত দালালরা ভারত ও দুবাই হয়ে লিভিয়ার ত্রিপলীতে নিয়ে যায় শ্রমিকদের। এ মুহূর্তে একজন দালালের নাম বলতে পারছি না। এটি নিয়ে আমাদের আরেকটু নিশ্চিত হতে হবে। হত্যাকাণ্ডের সাথে যারা যারা জড়িত তাদের আমরা আইনের আওতায় নিয়ে আসব।

এদিকে বরগুনায় অভিযান চালিয়ে মানবপাচারকারী দালাল চক্রের ২ সদস্যকে গ্রেফতার করেছেন র‌্যাব-১২ এর সদস্যরা।

ad
ad

অপরাধ সর্বশেষ

ad
ad

অপরাধ সর্বাধিক পঠিত

আগের সংবাদ
পরের সংবাদ