বিজনেস আইডিয়া ইনোভেশন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন বিইউপি

নিউজ ডেস্ক: অনলাইন বিজনেস আইডিয়া ইনোভেশন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থীরা। সোমবার (১ জুন) অনলাইন ভিত্তিক এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে বলে বিইউপি থেকে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিইউপি’র ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী যেবা, সামিহা, রাশিক হাসান, কাজী লামিসা মেধা এবং মাঈশা মালিহা অনলাইন বিজনেস আইডিয়ার এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। দেশের ৩০টি বিশ্ববিদ্যালয়ের ২৫২টি দলের বিপক্ষে অংশগ্রহণ করে বিইউপির শিক্ষার্থীরা চ্যাম্পিয়ন হয়।

ইন্টারেক্টিভ কেয়ার দ্বারা আয়োজিত এ প্রতিযোগিতাটি ৩টি রাউন্ডে পরিচালিত হয়। যার চূড়ান্ত পর্বে এমন একটি লাভজনক ব্যবসার ধারণা উপস্থাপন করতে হয়েছে যেন তা কোভিড-১৯ এর কারণে সৃষ্ট পরিস্থিতিতেও বিদ্যমান থাকে।

প্রতিযোগিতার বিচারক প্যানেলে ছিলেন বাংলাদেশের শীর্ষ শিল্প-প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তারা। এর মধ্যে টিনা এফ জাবীন, ডন সামদানি ফ্যাসিলিটেশন অ্যান্ড কন্সাল্টেন্সির প্রতিষ্ঠাতা ও সিইও গোলাম সামদানি ডন, বাংলালিংকের পরিচালক আবদুল মুকিত আহমেদ, লাইট ক্যাসল পার্টনার্সের সিইও বিজন ইসলাম, বিএটির সিনিয়র কর্পোরেট ফিন্যান্স ম্যানেজার নাহিয়ান রহমান রোচি, অ্যানালাইজেন সহ-প্রতিষ্ঠাতা সুমিত সাহা, বিকাশের পরিচালক সৈয়দ ইব্রাহিম সাজিদ, সিঙ্গুলারিটি এবং বন্ড স্টাইনের সহ-প্রতিষ্ঠাতা জাফির শফি চৌধুরী, বাংলালিংক পরিচালনার প্রধান আয়েশা সাঈদ প্রমুখ।

আর্থিক পুরষ্কার ছাড়াও বিজয়ী দল আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ‘হাল্ট প্রাইজ ফাউন্ডেশনে’র প্রতিষ্ঠাতা এবং সিইও আহমাদ আশকারের স্বাক্ষরিত সনদপত্র পেয়েছেন। যা নিঃসন্দেহে বিইউপি’র জন্য একটি গৌরবের বিষয় বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

উল্লেখ্য, মহামারি করোনাভাইরাসের কারণে গত ২৬ মার্চ থেকে দেশে লকডাউন শুরু হয়েছে। এমতাবস্থায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্ (বিইউপি) অনলাইনে শিক্ষা ও সহশিক্ষা কার্যক্রম অব্যাহত রেখেছে।

ad
ad

বিজ্ঞান ও প্রযুক্তি সর্বশেষ

ad
ad

বিজ্ঞান ও প্রযুক্তি সর্বাধিক পঠিত

আগের সংবাদ
পরের সংবাদ