করোনাকে পুঁজি করে অশুভ খেলায় মেতেছে বিএনপি: কাদের

নিউজ ডেস্ক: চৌকষ কথার ফুলঝুরি আর গলাবাজি ছাড়া দেশ ও জাতিকে বিএনপি কী দিতে পেরেছে তা সমগ্র জাতি জানতে চায় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। একই সাথে তিনি অভিযোগ করেছেন, আন্দোলন ও নির্বাচনে ব‌্যর্থ হয়ে বৈশ্বিক করোনা সংকটকে পুঁজি করে রাজনীতির অশুভ খেলায় মেতেছে বিএনপি।

বুধবার (২০ মে) রাজধানীর সংসদ ভবন এলাকায় নিজের সরকারি বাসভবনে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুল ক্ষণে ক্ষণে বিদেশের কথা বলেন, অনেক দেশে বিরোধী রাজনৈতিক দলগুলো করোনা তহবিল গঠন করে জনগণের পাশে দাঁড়িয়েছে, বিএনপি কী করেছে জাতি তা জানতে চায়? শেখ হাসিনার সরকার যখন সকলকে নিয়ে সম্মিলিত ও সমন্বিত প্রয়াস চালিয়ে যাচ্ছে, তখন বিএনপি রাজনৈতিক প্রতিহিংসা ছাড়া আর কিছুই দেখতে পায় না। বরাবরের মতো বিএনপি তাদের ব্যর্থতা ঢাকার জন্য সরকারের বিরুদ্ধে মিথ্যাচারের মরচে ধরা অকার্যকর হাতিয়ার ব্যবহার করছে বিএনপি।

ওবায়দুল কাদের বলেন, ‘‘বিশ্বের বিভিন্ন দেশ আমাদের চেয়ে করোনার সংক্রমণ ও মৃত‌্যুতে ভয়াবহ অবস্থার মুখোমুখি। উন্নত বিশ্বের দেশগুলোতে হাজার হাজার মানুষ মারা যাচ্ছে। খোদ যুক্তরাষ্ট্রে মৃতের সংখ‌্যা এক লাখ ছাড়িয়েছে। যুক্তরাজ‌্যে ৪০ হাজার ছাড়িয়েছে। অর্থনৈতিক বাস্তবতায় দেশগুলো লকডাউন শিথিল করেছে। সরকারের নানা সীমাবদ্ধতা থাকা সত্ত্বে সংক্রমণরোধে প্রাণান্তকর চেষ্টা করছে। অথচ দায়িত্বশীল রাজনৈতিক দল হিসেবে বিষোদগার ছাড়া এই সংকটে বিএনপি কী দিতে পেরেছে জাতিকে?’’

ত্রাণ কার্যক্রমে যে কোনো অনিয়মের বিরুদ্ধে সরকার কঠোর অবস্থানে রয়েছে উল্লেখ করে তিনি বলেন, ‘‘অভিযুক্তদের বিরুদ্ধে ইতোমধ‌্যে প্রশাসনিক, দলীয় ও আইনগত ব‌্যবস্থা নেওয়া এর প্রমাণ বহন করে। দলীয় পরিচয়ও তাদের রক্ষা করতে পারেনি। এই বিষয়ে শেখ হাসিনা জিরো টলারেন্সের পরিচয় দিয়েছেন।

সেতুমন্ত্রী সবাইকে নিজ নিজ অবস্থানে থাকার অনুরোধ জানান। বলেন, সরকার স্থানান্তর বন্ধে কঠোর অবস্থানে রয়েছে। তা না হলে পরিস্থিতি ভয়াবহ রূপ নেওয়ার আশঙ্কা রয়েছে। তাই ঘর থেকে বের হয়ে পথে আটকা পড়বেন না। তখন দুদিক হারাবেন এবং ভোগান্তিতে পড়বেন।

এসময় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী শিল্ল কারখানা মালিকরা শ্রমিকদের বেতন ভাতা এই সংকটে ঈদের আগেই পরিশোধ করার আহ্বান জানান।

ad
ad

আওয়ামী লীগ সর্বশেষ

ad
ad

আওয়ামী লীগ সর্বাধিক পঠিত

আগের সংবাদ
পরের সংবাদ