যুক্তরাষ্ট্রে একদিনে ৩৭০ মৃত্যুু, আক্রান্ত দেড় লাখ ছাড়িয়েছে

উহানে প্রাদুর্ভাব শুরু হলেও ইতালি আর স্পেন যেমন করোনায় মৃত্যুর দিক দিয়ে সবাইকে ছাড়িয়ে গেছে, তেমনি যুক্তরাষ্ট্রে প্রতিদিন আশঙ্কাজনক হারে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। দেশটিতে গত একদিনে নতুন করে ৩৭০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হলো ২ হাজার ৯৫৩ জনের।

আক্রান্তের দিক দিয়ে অন্যান্য দেশকে ছাপিয়ে যাওয়া যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ১ লাখ ৫৯ হাজার ৬৮৯ জন কোভিড-১৯ রোগী শনাক্ত করা হয়েছে। গত একদিনে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৬ হাজারের বেশি মানুষ। সবচেয়ে বেশি মৃত্যু ও আক্রান্ত নিউইয়র্ক অঙ্গরাজ্যে।

যুক্তরাষ্ট্রের প্রতিটি অঙ্গরাজ্যেই করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হচ্ছে প্রতিনিয়ত। তবে হওয়াই এবং উইওমিংয়ে এখনো করোনায় কেউ মারা যায়নি। ট্রাম্প প্রশাসন কর্তৃক গঠিত করোনাভাইরাস মোকাবিলা টাস্কফোর্সের প্রধান বলেছেন, যুক্তরাষ্ট্রে অন্তত ১ লাখ মানুষ করোনায় প্রাণ হারাবেন।

বিশ্বের সর্ববৃহৎ অর্থনীতির এই দেশটিতে করোনায় আক্রান্ত দেড় লক্ষাধিক মানুষের মধ্যে সুস্থ হয়েছেন মাত্র ৫ হাজার ২২০ জন। এছাড়া আক্রান্তদের মধ্যে ৩ হাজার ৪’শ এর বেশি মানুষের অবস্থা আশঙ্কাজন। তারা হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন রয়েছেন।

করোনা মোকাবিলায় ২ লাখ কোটি ডলারের একটি প্রণোদনা তহবিলে অনুমোদন দিয়েছে মার্কিন কংগ্রেসের উভয়কক্ষ। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গতকাল দেশটির নৌবাহিনীর একটি ভাসমান হাসপাতাল নিউইয়র্কে পাঠিয়েছেন। এছাড়া দেশটির অনেক অঙ্গরাজ্য সরকার বাসিন্দাদের জন্য স্টে-অ্যাট-হোম অর্ডার ঘোষণা করেছে।

ad
ad

আন্তর্জাতিক সর্বশেষ

ad
ad

আন্তর্জাতিক সর্বাধিক পঠিত

আগের সংবাদ
পরের সংবাদ