করোনায় শুধু নিউইয়র্কেই নিহত এক হাজারের বেশি

চীন থেকে শুরু ভয়াবহতা এরপর সারাবিশ্বে মহামারি। মৃত্যুর মিছিলে ইতালিতে সারিবদ্ধ মরদেহ। এরপরই স্পেনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া। এবার করোনা ভাইরাসে আক্রান্ত ও নিহতের সংখ্যা বিবেচনায় সংক্রমণের কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে যুক্তরাষ্ট্র। এখন পর্যন্ত দেশটিতে মোট নিহতের সংখ্যা ২ হাজার ৪৪৩ জন। শুধু নিউইয়র্কে নিহতের সংখ্যা ১ হাজার ছাড়িয়ে গেছে। এমনই তথ্য দিয়েছে সংবাদমাধ্যম সিএনএন।

দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা চীনকে ছাপিয়ে বর্তমানে ১ লাখ ৪০ হাজার ৫৭০জন।

নিউইয়র্কের মেয়র বিল দে ব্লেসিও সংবাদ সম্মেলনে জানান, আগামী মে মাসের মধ্যে হাসপাতালের বেডের সংখ্যা বর্তমান সময়ের তিনগুণ করতে হবে।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রাথমিক অবস্থা করোনা ভাইরাসের ভয়াবহতাকে পাত্তা না দিলেও সম্প্রতি তিনি জানিয়েছেন, এই ভাইরাসে যুক্তরাষ্ট্রে নিহতের সংখ্যা ১ লাখের কম হলে সেটাই হবে এক বড় সফলতা।

সংবাদ সম্মেলনে যুক্তরাষ্ট্রে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত সকলকে সামাজিক দূরত্ব বজায় রেখে চলার আহ্বান জানান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের দেয়া তথ্য অনুযায়ী, বিশ্বে বর্তমানে করোনায় আক্রান্ত মানুষের সংখ্যা ৭ লাখ ২২ হাজার ৪৩৫ জন। এই রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৩ হাজার ৯৯৭জন।

ad
ad

আন্তর্জাতিক সর্বশেষ

ad
ad

আন্তর্জাতিক সর্বাধিক পঠিত

আগের সংবাদ
পরের সংবাদ