করোনা সতর্কতায় রাজশাহী থেকে দূরপাল্লার বাস বন্ধ

করোনা ভাইরাস ছড়ানোর আশঙ্কায় রাজশাহী থেকে ঢাকা, বরিশাল, সাতক্ষীরা, খুলনা, চট্টগ্রাম, সিলেট, ময়মনসিংহসহ সকল দূরপাল্লার রুটে বাস চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে। বাসমালিক ও শ্রমিক ইউনিয়নের যৌথ সিদ্ধান্তে বৃহস্পতিবার বিকাল ৪টায় রাজশাহী থেকে সকল দূরপাল্লার রুটের বাস বন্ধ করে দেওয়া হয়। তবে রাজশাহী বিভাগের অভ্যন্তরীণ রুটে সীমিত বাস চলাচল করছে।

এদিকে আকস্মিক বাস বন্ধের কারণে সীমাহীন দুর্ভোগের কবলে পড়েছেন জরুরি প্রয়োজনে যাতায়াতকারী যাত্রীরা। শুক্রবার সকাল থেকে শত শত যাত্রীকে রাজশাহী শিরোইল জেলা বাসস্ট্যান্ডে বসে লোকাল বাসের জন্য অপেক্ষা করতে দেখা যায়। অন্য দিকে অনেকে বাস না পেয়ে লোকাল ও আন্তঃনগর ট্রেনে স্ট্যান্ডিং টিকেট কিনে নিকটবর্তী কোথাও যাবার উদ্দেশে চলে যান। এছাড়া শত শত যাত্রীকে ব্যাগ-পোটরা নিয়ে ঘণ্টার পর ঘণ্টা রেলওয়ে স্টেশনে অপেক্ষা করতে দেখা যায়।

রাজশাহী বাসমালিক সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মতিউল হক টিটো বলেন, করোনা ভাইরাসের প্রভাবে ইতিমধ্যেই মানুষের চলাচল কমে গেছে। এতে বাসে যাত্রী কম হচ্ছে। ফলে তাদের তেল খরচের টাকাও উঠছে না। এছাড়াও বাসের যাত্রীদের মাধ্যমে সারা দেশে করোনা ভাইরাস ছড়িয়ে পড়তে পারে। এই দুইটি বিষয় বিবেচনা করে রাজশাহী থেকে ঢাকাসহ সকল রুটের দূরপাল্লার বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। তবে পরবর্তী সিদ্ধান্ত না নেওয়া পর্যন্ত আন্তঃনগর রুটে সীমিত বাস চলাচল করবে বলেও জানান তিনি।

এছাড়া বাসমালিক সমিতি ও মোটর শ্রমিক ইউনিয়ন যৌথভাবে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে জানিয়ে রাজশাহী মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন চৌধুরী বলেন, রাজশাহী করোনা ভাইরাস মুক্ত রাখতে স্থানীয় জনপ্রতিনিধিদের পক্ষ থেকে বাস বন্ধ রাখার বিষয়টি বিবেচনায় নেওয়ার অনুরোধ করা হয়। এছাড়াও করোনা ভাইরাস আক্রান্ত হওয়ার আশঙ্কায় শ্রমিকরা বাসে কাজ করতে চাইছিলেন না। এসব কারণে ঢাকাসহ দূরপাল্লার রুটের সকল বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়। এতে করোনা আক্রান্তরা রাজশাহীতে আসতে পারবে না।

ad
ad

রাজশাহী সর্বশেষ

ad
ad

রাজশাহী সর্বাধিক পঠিত

আগের সংবাদ
পরের সংবাদ