জাবিতে ছারপোকা নিধনে ১০ দিনের আল্টিমেটাম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) থেকে মশা, মাছি ও ছাড়পোকা নিধন করাসহ স্বাস্থ্যসেবার মান বৃদ্ধি করতে প্রশাসনকে ১০ দিনের আল্টিমেটাম দিয়েছে ছাত্র ইউনিয়ন। মঙ্গলবার (৩ মার্চ) রাতে ছাত্র ইউনিয়ন জাবি সংসদের দফতর সম্পাদক আতাউল হক চৌধুরী পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ছাত্রী উ খেং নু রাখাইন মারা যান। এ বছর আবারো মশার উপদ্রব বেড়েছে। সেই সঙ্গে বিশ্ববিদ্যালয়ের বটতলার দোকানের খাবারে মাছি ও আবাসিক হলগুলোতে ছারপোকার কারণে শিক্ষক, শিক্ষার্থীসহ কর্মকর্তা-কর্মচারীদের নানা রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা বেড়ে গেছে।

বারবার আন্দোলন ও বলা সত্ত্বেও বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রের সেবার মান বাড়ানো হয়নি। বিজ্ঞপ্তিতে ছাত্র ইউনিয়নের জাবি সংসদের সভাপতি মিখা পীরেগু ও সাধারণ সম্পাদক রাকিবুল হক রনি বলেন, ‘গতবছর সারাদেশের মতো জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়েও ডেঙ্গুবাহিত রোগের প্রকোপ ও মৃত্যুর ঘটনা ঘটেছে।

এতে প্রমাণ হয় যে, বিশ্ববিদ্যালয় ও রাষ্ট্রের স্বাস্থ্যসেবায় নাজুক অবস্থা বিরাজ করছে। আগামী ১০ দিনের মধ্যে বিশ্ববিদ্যালয়ে মশা, মাছি ও ছারপোকা নিধনে সকল অংশীজনদের নিয়ে কার্যকর উদ্যোগ গ্রহণ করতে হবে। তা না হলে প্রশাসনকে এর চড়া দাম দিতে হবে।

এছাড়া বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে মশা, মাছি ও ছারপোকাবাহিত রোগব্যাধি সম্পর্কে সচেতন হতে ও সবার বাসস্থান পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে অনুরোধ করা হয়।

ad
ad

শিক্ষা সর্বশেষ

ad
ad

শিক্ষা সর্বাধিক পঠিত

আগের সংবাদ
পরের সংবাদ