Home / slider / আলোকিত ফেনী বৃত্তি পরীক্ষায় অংশ নিলো ৩ সহস্রাধিক শিক্ষার্থী

আলোকিত ফেনী বৃত্তি পরীক্ষায় অংশ নিলো ৩ সহস্রাধিক শিক্ষার্থী

Loading...

ফেনী প্রতিনিধি, আজকের সময় :
দৈনিক ফেনীর সময় ও সাপ্তাহিক আলোকিত ফেনীর আয়োজনে ২০১৯ সালের ‘আলোকিত ফেনী বৃত্তি পরীক্ষা’ গতকাল শুক্রবার ফেনী সরকারি কলেজ ও দাগনভূঞার সিলোনীয়া হাই স্কুল কেন্দ্রে উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। দশম বারের মত এ বৃত্তি পরীক্ষায় জেলার ৬ উপজেলার প্রায় ৩ সহস্রাধিক শিশু-কিশোর মেধার লড়াইয়ে অংশ নেয়। এ মহতি উদ্যোগের সহযোগিতায় রয়েছে আলোকিত ফেনী ফাউন্ডেশন।
ফেনী সরকারি কলেজ কেন্দ্রে কলেজের অধ্যক্ষ প্রফেসর বিমল কান্তি পাল ও ফেনী সেন্ট্রাল হাই স্কুলের প্রধান শিক্ষক সাইফুল ইসলাম, ফেনীর সময় লেখক পাঠক ফোরামের সাধারণ সম্পাদক জাহিদ হোসেন বাবলু, সিলোনীয়া হাই স্কুল কেন্দ্রে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও বিদ্যালয় পরিচালনা পর্ষদ সভাপতি মামুনুর রশিদ মিলন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামাল উদ্দিন পরীক্ষা পরিদর্শন করেন।
ফেনী সরকারী কলেজ কেন্দ্রে উপ-নিয়ন্ত্রকের দায়িত্ব পালন করেন শান্তি নিকেতন ক্যাডেট ইনস্টিটিউটের অধ্যক্ষ এম, মামুনুর রশিদ, শিশু নিকেতন কেন্দ্রে সেন্ট্রাল পাবলিক স্কুলের উপাধ্যক্ষ জহির উদ্দিন বাবর, সিলোনীয়া হাই স্কুল কেন্দ্রে কেন্দ্র সচিব ট্রাস্ট স্কুলের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ইমাম হোসেন মাসুদ। এছাড়া প্রধান সমন্বয়কের দায়িত্ব পালন করেন সহ-সভাপতি আলী হায়দার মানিক। সমন্বয়ক ছিলেন বজলুর রহিম সুমন ও রেজাউল হক।
কোমলমতি মেধাবী শিক্ষার্থীদের প্রতিযোগী মনোভাব গড়ে তোলা ও অধ্যবসায়ের চর্চার প্রয়াসেই এ উদ্যোগ এমনটি জানিয়েছেন বৃত্তি পরিচালনা কমিটির সভাপতি এবং দৈনিক ফেনীর সময় ও সাপ্তাহিক আলোকিত ফেনী সম্পাদক মোহাম্মদ শাহাদাত হোসেন। এসময় সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পরীক্ষা অনুষ্ঠানের জন্য সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি জানিয়েছেন, জেলার ৬ উপজেলায় শিক্ষা প্রতিষ্ঠানের প্রথম থেকে সপ্তম শ্রেনীর ৩ সহস্রাধিক শিক্ষার্থী প্রতিযোগিতামূলক এ পরীক্ষায় অংশ নিয়েছে। অত্যন্ত গুরুত্ব ও নিরপেক্ষতার সঙ্গে মূল্যায়ন শেষে যথাসম্ভব দ্রুত বৃত্তির ফলাফল ঘোষনা করা হবে।
প্রসঙ্গত; ২০১০ সাল থেকে আলোকিত ফেনী বৃত্তি পরীক্ষা ৫ম শ্রেনী পর্যন্ত প্রতি বছর সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়ে আসছে। শিক্ষক, অভিভাবকদের অনুরোধে ২০১৭ সাল থেকে ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেনীর শিক্ষার্থীদেরও অংশগ্রহনের সুযোগ করা হয়েছে।

Loading...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*