Home / slider / পা দিয়ে লিখে ইঞ্জিনিয়ার হতে চায় দাগনভূঞার মোনায়েম

পা দিয়ে লিখে ইঞ্জিনিয়ার হতে চায় দাগনভূঞার মোনায়েম

Loading...

এম শরীফ ভূঞা, আজকের সময় :  দুই হাত ছাড়া জন্মগ্রহণ করলেও শারীরিক প্রতিবন্ধকতা আটকাতে পারেনি। দাগনভূঞা একাডেমীর তৃতীয় শ্রেণির ছাত্র আবদুল্লাহ আল মোনায়েম। তার ইচ্ছা শক্তি দিয়ে ক্লাসের মেধা তালিকায় স্থান করে নিয়েছে, অর্জন করেছে একের পর এক পুরস্কার।
আমাদের ফেনী প্রতিনিধি এম শরীফ ভূঞা জানান, মোনায়েমের জন্মের পর দুই হাত না থাকায় মা-বাবা ও পরিবারের সদস্যদের মন খারাপ হয়। বাড়তি পরিশ্রম করে আদর স্নেহ দিয়ে বড় করে তুলেন তার মা। ৬ বছর বয়সে ভর্তি করান স্কুলে। এর পর থেকেই সে ভালো ফলাফল করতে থাকে। পা দিয়ে প্রতিদিনের পড়া খাতায় নোট করে। দুই ভাইয়ের মধ্যে মোনায়েম বড়। অন্য সবার মত তার সহপাঠী, শিক্ষক-শিক্ষিকারা তাকে আদর করেন। পড়ালেখার পাশাপাশি সাংস্কৃতিক অঙ্গণে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সে। চিত্রাংকণে আগ্রহ দেখে তার মা তাকে উজ্জীবক আর্ট স্কুলে ভর্তি করায়। জেলা ও উপজেলায় সেরা পুরস্কার লাভ করে জাতীয় প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য নির্বাচিত হয়েছে সে। মোনায়েমের এমন সাফল্যে খুশি তার পরিবার। বড় হয়ে সে ইঞ্জিনিয়ার হবে এমন স্বপ্ন সবসময় মনে লালন করছে। পড়ালেখায় মনোযোগী হওয়ায় শিক্ষকরা তাকে সবসময় সহযোগিতা করেন। শারিরীক প্রতিবন্ধকতা জয় করে উচ্চতর পড়া শেষ করে কর্মক্ষেত্রে সফল হবে এমন প্রত্যাশা করেন দাগনভূঞা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম ভূঞা।
শারীরিক প্রতিবন্ধকতা কোন বাধা নয়, তার উজ্জ্বল দৃষ্টান্ত মোনায়েম। তাকে দেখে অন্যরাও মনে স্বপ্ন বুনন করে সফল হবে বলে মনে করেন স্থানীয় সচেতন মহল – এফ টিভি, নিউজ ডেস্ক।

(Visited 1 times, 1 visits today)
Loading...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

11 + 18 =