Home / slider / এবার রাব্বানীর বিরুদ্ধে আরেক বিস্ফোরক অভিযোগ!

এবার রাব্বানীর বিরুদ্ধে আরেক বিস্ফোরক অভিযোগ!

Loading...

ছাত্রলীগের বিতর্কিত সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর উদ্দেশে এবার বিস্ফোরক বক্তব্য ছুড়ে দিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সাবেক সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেল।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পর এবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়েও রাব্বানীর বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ উঠল।

শুক্রবার রাতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেয়া এক স্ট্যাটাসে শেখ জয়নুল আবেদিন রাসেল এ অভিযোগ তুলেছেন। প্রেমঘটিত বিষয়ে শাখা ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের জের ধরে কমিটি বিলুপ্তের প্রায় সাত মাস পর শেখ রাসেল রাব্বানীর বিরুদ্ধে অর্থ দাবি ও টেন্ডার ভাগিয়ে নেয়ার অভিযোগ তুলেছেন।

এ ছাড়া গত ৩ ফেব্রুয়ারি জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম ও সম্পাদক শেখ রাসেলের সমর্থকদের সংঘর্ষের পর ওই দিনই কমিটির কার্যক্রম স্থগিত করেছিল কেন্দ্রীয় ছাত্রলীগ। পরে গত ১৯ ফেব্রুয়ারি বিলুপ্ত করা হয় এ কমিটি।

গত শুক্রবার শেখ রাসেল ফেসবুক পোস্টে লিখেছেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাম্পাসের বালুর ভরাটের জন্য একজন ঠিকাদার পাঠানো ও তাদের কমিটি বিলুপ্ত না করে আবার ফিরিয়ে দিতে অর্থ দাবি করেছিল গোলাম রাব্বানী। এ ছাড়া এসব অভিযোগের ব্যাপারে তার কাছে যথেষ্ট তথ্য-প্রমাণ আছে বলে জানান।

কেরানীগঞ্জে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ক্যাম্পাস স্থাপনে ২শ’ একর জমিতে নতুন প্রকল্প নিয়েও কেন্দ্রীয় ছাত্রলীগ কমিটির নেতারা সন্তুষ্ট ছিলেন না বলে দাবি করছেন রাসেল।

এদিকে রাসেলের অভিযোগের ব্যাপারে জানতে রাব্বানীকে বেশ কয়েকবার মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

উল্লেখ্য, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের প্রেমঘটিত বিষয়ে সভাপতি ও সাধারণ সম্পাদকের দুই গ্রুপের অভ্যন্তরীণ কোন্দলে দিনব্যাপী দফায় দফায় সংঘর্ষে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টরসহ ২০-২৫ জন নেতাকর্মী আহত হয়েছিলেন। ওই ঘটনায় সংবাদ সংগ্রহ করতে গেলে ৫ সাংবাদিকও আহত হয়েছিলেন।

এ ছাড়া কমিটি স্থগিত করার পর সভাপতি ও সাধারণ সম্পাদককে ক্যাম্পাসে না যাওয়ার কেন্দ্রীয় কমিটি নিষেধ করলেও তারা তা অমান্য করে ক্যাম্পাসে শোডাউন দেন। এতে ক্ষিপ্ত হয়ে তাদের কমিটি বিলুপ্ত করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

উল্লেখ্য, নানান অভিযোগের মুখে থাকা কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের পদ হারান রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও গোলাম রাব্বানী। শনিবার রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ভারপ্রাপ্ত হিসেবে সংগঠনের ১ নম্বর সহ-সভাপতি আল-নাহিয়ান খান জয় এবং ১ নম্বর যুগ্ম-সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে দায়িত্ব দেয়া হয়েছে।

(Visited 1 times, 1 visits today)
Loading...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

12 − 7 =