Home / slider / এবার মুসলিম জনসংখ্যা নিয়ন্ত্রণের দাবি শিবসেনার

এবার মুসলিম জনসংখ্যা নিয়ন্ত্রণের দাবি শিবসেনার

Loading...

শুক্রবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি স্বাধীনতা দিবসের ভাষণে বলেছিলেন যে, “পরিবার পরিকল্পনাই প্রকৃত দেশপ্রেম”। তার এই নীতিকে সমর্থন জানাল হিন্দুত্ববাদী দল শিবসেনা। বিজেপিকে সমর্থন জানানোর পাশাপাশি শিবসেনা অভিযোগ করেছে যে, মুসলিম সম্প্রদায়ের একটি অংশ “জনসংখ্যা রোধের গুরুত্ব বোঝে না”।

দলের মুখপত্র “সামনা” -এর সম্পাদকীয়তে শিবসেনা জনসংখ্যা নিয়ন্ত্রণের জন্য প্রধানমন্ত্রী মোদির নীতিকে সমর্থন করেছে। একটি নিবন্ধে, দলটি অভিযোগ করেছে যে এক অংশের “মৌলবাদী মুসলমানরা জনসংখ্যা বিস্ফোরণ সম্পর্কে উদ্বিগ্ন নন এবং ‘হাম দো হামারে পঁচিশ’ (আমরা দু’জন, আমাদের ২৫ শিশু) এর মানসিকতা থেকে বেরিয়ে আসতে প্রস্তুত নন।”

বৃহস্পতিবার প্রধানমন্ত্রী মোদি ৭৩ তম স্বাধীনতা দিবসে জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার সময় “জনসংখ্যা বিস্ফোরণে আরও বৃহত্তর আলোচনা ও সচেতনতার প্রয়োজন”-এর উপর জোর দিয়েছিলেন।

“জনসাধারণের একটি সজাগ অংশ রয়েছে যা একটি শিশুকে সংসারে আনার আগেই চিন্তা করেন, তাঁরা সন্তানের সঙ্গে ন্যায়বিচার করতে পারবেন কিনা বা সে তার বা সে যাশিশু যা চায় তার সবই দিতে পারবেন কিনা। তাঁরা শ্রদ্ধার যোগ্য। তাঁরা যা করছেন তা আসলে দেশপ্রেম। আসুন আমরা তাঁদের কাছ থেকে শিখি,” ৯২ মিনিটের ভাষণে এ কথাও বলেন প্রধানমন্ত্রী মোদী।

 

তবে এআইএমআইএম প্রধান আসাউদ্দিন ওয়াইসি প্রধানমন্ত্রীর বক্তব্যের বিরুদ্ধে আপত্তি তুলেছিলেন এবং বলেছিলেন যে প্রধানমন্ত্রী “নিজের দায়বদ্ধতা এড়িয়ে প্রশাসনের বাতিল ও হস্তক্ষেপমূলক ধারণা নিয়ে মাথা ঘামাচ্ছেন”।

Loading...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*