Templates by BIGtheme NET
Home / slider / কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি সোনিয়া গান্ধী

কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি সোনিয়া গান্ধী

Loading...

ভারতে কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি হয়েছে সোনিয়া গান্ধী। শনিবার( ১০ আগস্ট) কংগ্রেসের ওয়ার্কিং কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

সভাপতি নির্বাচনের বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য পাঁচটি জোনের পাঁচটি কমিটি গঠন করা হয়েছে। দফায় দফায় আলোচনা করেই নির্বাচন করা হয় সোনিয়া গান্ধীকে কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি নির্বাচন করা হয়।

এর আগে ওয়ার্কিং কমিটির মিটিংয়ে ইস্টার্ন জোনাল কমিটিতে নাম ছিল সোনিয়া গান্ধীর এবং ওয়েস্টার্ন জোনাল কমিটিতে ছিলেন রাহুল। কিন্তু তারা বৈঠকে থাকেন নি। বৈঠক ছাড়ার সময় সোনিয়া সাংবাদিকদের বলে যান যে তাঁদের নাম ভুলবশত জোনাল কমিটিতে উঠে গিয়েছে। এই আলোচনায় তাঁরা অংশ নেবেন না বলে জানান।

সাদার্ন জোনাল কমিটিতে রয়েছেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, আনন্দ শর্মা, মুকুল ওয়াসনিকের মতো নেতারা। নর্দান জোনাল কমিটিতে আছেন রজনী পাটিল, প্রিয়াঙ্কা গান্ধী এবং চিদম্বরমের মতো নেতারা।

গত লোকসভা নির্বাচনে কংগ্রেসের ভরাডুবির দায় নিজের কাঁধে নিয়ে সভাপতির পদে ইস্তফা দেন রাহুল গান্ধী। ইস্তফাপত্র ফিরিয়ে নেওয়ার জন্য কংগ্রেসের প্রবীণ নেতারা বারবার আর্জি জানানো সত্ত্বেও, রাহুল নিজের

Loading...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

fourteen − three =