Home / slider / অপপ্রচার ও গুজব প্রতিরোধে অত্যাধুনিক যন্ত্র কিনছে সরকার

অপপ্রচার ও গুজব প্রতিরোধে অত্যাধুনিক যন্ত্র কিনছে সরকার

Loading...

যে কোনো ধরনের অপপ্রচার ও গুজব প্রতিরোধে ২০০ কোটি টাকায় ‘ভেহিক্যাল মাউন্টেড ডাটা ইন্টারসেপ্টর’ সংগ্রহ করার উদ্যোগ নিয়েছে সরকার। এই যন্ত্রের মাধ্যমে জাতীয় নিরাপত্তা সুসংহত হবে এবং নাশকতা দমনের সক্ষমতা বৃদ্ধি পাবে।

বুধবার অর্থনৈতিক বিষয়ক ও সরকারি ক্রয় সংক্রান্ত  মন্ত্রিসভা উন্নত প্রযুক্তির এ ব্যবস্থা কেনার প্রস্তাব অনুমোদন দিয়েছে।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বৈঠকে এ প্রস্তাবের পাশাপাশি আরও এক হাজার ২৮০ কোটি টাকার ৪টি ক্রয় প্রস্তাব অনুমোদন দেয়া হয়। বৈঠক শেষে অর্থমন্ত্রী বলেন, ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টারের (এনটিএমসি) জন্য প্রায় ২০০ কোটি টাকা ব্যয়ে ‘ভেহিক্যাল মাউন্টেড ডাটা ইন্টারসেপ্ট’ কেনায় সায় দিয়েছে সরকার। এর আগেও এ ধরনের একটি যন্ত্র কেনায় অনুমোদন দেয়া হয় জানিয়ে অর্থমন্ত্রী বলেন, এটি নিয়ে এর সংখ্যা ২টি হবে।

অর্থমন্ত্রী আরও বলেন, সম্প্রতি পদ্মা সেতু নিয়ে গুজব ছড়িয়ে পড়ে। এ ধরনের গুজব কারা ছড়াচ্ছে, তা এ যন্ত্রের মাধ্যমে খুঁজে বের করা হবে। গুজব কারা ছড়াচ্ছে, সহজে তাদের চিহ্নিত ও প্রতিরোধের জন্য সরকার এ উদ্যোগ নিয়েছে। তিনি গুজব থেকে সকলকে সতর্ক থাকার আহবান জানান।

(Visited 1 times, 1 visits today)
Loading...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

7 + nine =