Templates by BIGtheme NET
Home / slider / বিএনপির স্থায়ী কমিটির বৈঠক, বিনামূল্যে ডেঙ্গু রোগের চিকিৎসার দাবি বিএনপির

বিএনপির স্থায়ী কমিটির বৈঠক, বিনামূল্যে ডেঙ্গু রোগের চিকিৎসার দাবি বিএনপির

Loading...

ডেঙ্গু রোগীদের বিনামূল্যে চিকিৎসার জন্য সরকারি ও বেসরকারি হাসপাতলে প্রয়োজনীয় ভর্তুকি প্রদানের দাবি জানিয়েছে বিএনপি। প্রয়োজনে এর জন্য বড় ধরণের ফান্ড গঠনের জন্যও সরকারকে পরামর্শ দিয়েছে দলটি। সমকাল

শুক্রবার রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির বৈঠক শেষে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ দাবি জানান।

তিনি বলেন, ডেঙ্গু চিকিৎসায় জন্য প্রয়োজনীয় ভর্তুকি এবং জনগণের জন্য ডেঙ্গু জ্বরের বিনামূল্যে পরীক্ষার ব্যবস্থা গ্রহন করতে তারা সরকারের কাছে প্রস্তাব করছে। তিনি বলেন, সরকার বিভিন্ন সেক্টরে অনেক টাকা খরচ করছে, প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে তাদের পছন্দের ব্যক্তিদের পিছনে কোটি কোটি টাকা খরচ করা হচ্ছে। কিন্তু সমাজ ও রাষ্ট্রের মানুষ যখন বিপদে পড়ছে তখন তাদের জন্য এই অর্থ (ত্রাণ তহবিলের) ব্যবহার করাটা অত্যন্ত জরুরী। সরকারের উচিত হবে এ বিষয়ে আরো ফান্ড যোগাড় করে বিনামূল্যে ডেঙ্গু রোগীদের চিকিৎসার ব্যবস্থা করা। ডেঙ্গু রোগীর ব্যাপকতার কারণে হাসপাতালগুলোতে স্থান সংকুলান না হওয়ায় মহানগরীর কমিউনিটি সেন্টারগুলোকে চিকিৎসার কাজে ব্যবহারের দাবিও জানান বিএনপি মহাসচিব।

তিনি আরও বলেন, বিএনপির কেন্দ্রীয় অফিসে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাবের সহযোগিতায় বিশেষজ্ঞ চিকিৎসকরা কেন্দ্র স্থাপন করা হবে। সেখানে থেকে অনলাইনে ডেঙ্গু রোগীদেরকে ডাক্তাররা পরামর্শ দেবেন।

জরুরী অবস্থা নিয়ে নিজের বক্তব্যে ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়েছে দাবি করে তিনি বলেন, ডেঙ্গু একটা বড় রকমের সমস্যা। যেটা মোকাবিলায় আপদকালীন জরুরী ব্যবস্থা নেওয়ার কথা বলেছিলেন তিনি। বন্যা পরবর্তি দূর্গতদের মধ্যে কেন্দ্রীয় ত্রাণ কমিটির নেতৃত্বে ড্যাব দুর্গত এলাকায় ঔষধ-পত্র বিতরণ ও চিকিৎসা সেবা দেওয়া হবে বলে জানান তিনি। একইসঙ্গে কৃষকদের কৃষি পূর্ণবাসনের জন্য দলের ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টুর নেতৃত্বে একটি কমিটি গঠন করা হয়েছে। এই কমিটিতে কৃষক দল ও এগ্রিকালচারিস্ট অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ থাকবেন বলে জানান বিএনপি মহাসচিব।

স্মার্টকার্ড প্রসঙ্গে তিনি বলেন, নির্বাচন কমিশনের স্মার্ট কার্ডের নির্মাতা প্রতিষ্ঠান টাইগার আইটিকে বিশ্বব্যাংক কালো তালিকাভুক্ত করেছে দুর্নীতির কারণে। এই বিষয়টা জাতির কাছে একেবারে অস্পষ্ট। এখন পর্যন্ত কোনো কিছু জাতি জানে না। তারা নির্বাচন কমিশন ও সরকারের কাছ থেকে একটা পরিপূর্ণ ব্যাখ্যা দাবি করেন।

কয়েকটি গণমাধ্যমে খালেদা জিয়া প্যারোলে মুক্তি নিয়ে সৌদি আরব যাচ্ছে- এরকম সংবাদের বিষয়ে বিএনপি মহাসচিব বলেন, তিনি এ সম্পর্কে কিছুই বলতে পারবেন না। তিনি কিছুই জানেন না। প্যারোলের ব্যাপারে এখন পর্যন্ত কোনো উদ্যোগ গ্রহন করা হয়নি, কোথাও কোনো চিঠিও দেওয়া হয়নি। কোথাও কোনো কথাও হয়নি। সুতরাং এটার প্রশ্নই উঠতে পারে না।

বিএনপি মহাসচিব জানান, ঈদের পর খালেদা জিয়ার মুক্তি আন্দোলন আরো বেগবান করার জন্য বিভাগীয় সমাবেশগুলো দ্রুত শুরু করা হবে।

বৈঠকে মহাসচিব ছাড়া দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু ও সেলিমা রহমান উপস্থিত ছিলেন। লন্ডন থেকে স্কাইপে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যুক্ত ছিলেন।

Loading...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

four + thirteen =