Templates by BIGtheme NET
Home / slider / ধর্ম পালনের জন্য বলিউড থেকে বিদায় নিলেন ‘দঙ্গল’ তারকা জায়রা

ধর্ম পালনের জন্য বলিউড থেকে বিদায় নিলেন ‘দঙ্গল’ তারকা জায়রা

Loading...

‘দঙ্গল’ বা ‘সিক্রেট সুপারস্টার’-এর মতো বলিউড ব্লকবাস্টার ছবিতে আমির খানের সঙ্গে পাল্লা দিয়ে অভিনয় করেছেন কাশ্মিরি কিশোরী জায়রা ওয়াসিম। যিনি নাটকীয়ভাবে বলিউড তথা অভিনয় জীবন থেকে বিদায় নেওয়ার ঘোষণা দিলেন।

মাত্র ১৮ বছর বয়সী ভারতের এই জাতীয় পুরস্কারজয়ী তরুণ অভিনেত্রী রবিবার (৩০ জুন) নিজের ফেসবুক ওয়াল ও ইনস্টাগ্রাম পোস্টে জানিয়েছেন, সিনেমা কিংবা তারকা-জীবন ধর্মবিশ্বাস বা ‘ইমান’ থেকে তাকে ক্রমশ দূরে ঠেলে দিচ্ছিল।
পাঁচ বছর আগে বলিউডে পা-রাখার প্রসঙ্গ টেনে তিনি সেখানে লিখেছেন, ‘পাঁচ বছর আগে আমি এমন একটা সিদ্ধান্ত নিয়েছিলাম, যা আমার জীবন চিরকালের মতো পাল্টে দিয়েছিল।’
তিনি বলেন, ‘বলিউডে পদার্পণ আমার জন্য তুমুল জনপ্রিয়তার দরজা খুলে দিয়েছিল। যুব-সমাজের অনেকের কাছেই আমি রোল মডেল হয়ে উঠেছিলাম।’
পাশাপাশি তিনি এটাও লিখেছেন, ‘আজ স্বীকার করতে দ্বিধা নেই, আমার এই পরিচিতি, অর্থাৎ আমি এখন যে পেশায় আছি তাতে আমি সত্যিকারের পরিতৃপ্ত তা বলতে পারি না।’
‘এই দুনিয়া আমার জন্য অনেক ভালোবাসা, সমর্থন, তারিফ এনে দিয়েছে ঠিকই– কিন্তু তার পাশাপাশি আমাকে একটা অজ্ঞানতার পথেও ঠেলে দিয়েছে। যার ফলে আমি নীরবে ও অবচেতনভাবে ইমান (ধর্মবিশ্বাস) থেকে ক্রমশ বিচ্যুত হয়ে পড়ছিলাম’—যোগ করলেন বলিউডের ওই অষ্টাদশী নায়িকা।

অতঃপর বলিউড থেকে দূরে থাকার কথা ঘোষণা করে তিনি আরও জানিয়েছেন, কোরআনের মহান ও আধ্যাত্মিক জ্ঞানেই তিনি শান্তি ও পরিপূর্ণতা খুঁজে পেয়েছেন।
এটাও জানান, এখন থেকে সর্বশক্তিমান আল্লাহর করুণার ওপরই নির্ভর করবেন জায়রা ওয়াসিম।

বলিউডে অতীতে বহু মুসলিম নায়িকা এসেছেন। সায়রা বানু, পারভিন ববি, শাবানা আজমি, ক্যাটরিনা কাইফ, দিয়া মির্জার মতো অনেকেই জনপ্রিয়তার শীর্ষেও আরোহণ করেছেন। এটাও সত্যি, তাদের অনেককে বিভিন্ন সময়ে নানা ধর্মীয় কারণে আক্রমণের মুখেও পড়তে হয়েছে ভারত কিংবা বলিউডে।
কিন্তু নিজের ধর্মীয় বিশ্বাসে আস্থা রেখে বলিউড থেকে বিদায় নেওয়ার কথা জায়রা ওয়াসিমের আগে কেউই কখনও ঘোষণা করেননি।
এদিন (রবিবার) সকালে জায়রা ওয়াসিম সোশ্যাল মিডিয়ায় নিজের বক্তব্য পোস্ট করার পর থেকেই তা নিয়ে তীব্র আলোড়ন পড়ে গেছে। তার বাইট নেওয়ার জন্য হুড়োহুড়িও পড়ে গেছে সংবাদমাধ্যমে।
জায়রা অবশ্য নিজের সংক্ষিপ্ত প্রতিক্রিয়ায় শুধু জানিয়েছেন, ‘আমি যা সিদ্ধান্ত নেওয়ার খুব ভেবেচিন্তেই নিয়েছি। আর এটা বদলানোর প্রশ্নই নেই।’
বলিউডে জায়রার ‘মেন্টর’ বলে পরিচিত আমির খান তার এই ‘মানসকন্যা’র চমকে দেওয়ার মতো সিদ্ধান্ত নিয়ে কী ভাবছেন তা অবশ্য এখনও জানা যায়নি।

Loading...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

1 × 5 =