Templates by BIGtheme NET
Home / slider / মালয়েশিয়ায় বিদেশি কর্মীদের নিরাপত্তায় নতুন বিধান

মালয়েশিয়ায় বিদেশি কর্মীদের নিরাপত্তায় নতুন বিধান

Loading...

মালয়েশিয়ায় কর্মরত বিদেশি কর্মীদের সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে নতুন বিধান চালু করতে যাচ্ছে দেশটির মন্ত্রিপরিষদ। বুধবার (২১ নভেম্বর) দেশটির মানবসম্পদমন্ত্রী এম কুলাসেগারান এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

এটি মালয়েশিয়ার সামাজিক নিরাপত্তা সংস্থার (সোসো) অধীনে ২০১৯ সালের জানুয়ারি মাসে কার্যকর হবে বলে জানানো হয়েছে। এর আগে সোসো-র অধীনে শুধু স্থানীয় নাগরিকরাই এ সুবিধা পেতেন।

মালয়েশিয়ার বিভিন্ন কর্মস্থলে দুর্ঘটনায় পরিমাণ কমাতেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। এটি বাস্তবায়ন হলে নিয়োগকর্তারা বিদেশি কর্মীদের নিরাপত্তা নিশ্চিত করতে আরও স্বচেষ্ট হবে বলে ধারণা করা হচ্ছে।

মানবসম্পদমন্ত্রী এম কুলাসেগারান বলেন, বিদেশি কর্মীদের নিয়োগের ক্ষেত্রে নিয়োগকর্তাদের সোসো-র সঙ্গে নিবন্ধন করতে হবে এবং কর্মীদের সামাজিক নিরাপত্তা আইন ১৯৬৯ (অ্যাক্ট-৪) এর অধীনে কর্মসংস্থানে আঘাত প্রকল্পের আওতায় আনতে হবে।

মন্ত্রী বলেন, এতে কর্মসংস্থানে ক্ষতির পরিকল্পনার অধীনে চিকিৎসা সুবিধা, অস্থায়ী কর্ম অক্ষমতা সুবিধা, স্থায়ী অক্ষমতা সুবিধা এবং পুনর্বাসন সুবিধার পাশাপাশি সাড়ে ছয় হাজার রিঙ্গিত প্রত্যাবাসন খরচের মতো সুবিধা অন্তর্ভুক্ত রয়েছে।

এক প্রতিবেদনে বলা হয়েছে, ২০১৭ সালের হিসাব অনুযায়ী মালয়েশিয়ায় প্রায় ২২ লাখ বিদেশি কর্মী রয়েছেন। তাদের বড় একটি অংশ কৃষি ও নির্মাণ শিল্পে কর্মরত।

Loading...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

nine + 12 =