Templates by BIGtheme NET
Home / slider / বিশৃঙ্খলা হলে ব্যবস্থা: ইসি সচিব

বিশৃঙ্খলা হলে ব্যবস্থা: ইসি সচিব

Loading...

তফসিলকে কেন্দ্র করে বিশৃঙ্খলা ঠেকাতে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেওয়া হবে বলে জানিয়েছেন ইসি সচিব হেলালুদ্দীন আহমদ। দুই দফা সংলাপে ক্ষমতাসীন আওয়ামী লীগের সাড়া না পেয়ে জাতীয় ঐক্যফ্রন্টের আন্দোলন ঘোষণার মধ্যে এ কথা জানালেন তিনি। বুধবার বিকালে আওয়ামী লীগের সঙ্গে ইসির বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফ করেন তিনি।
সচিব জানান, আইনশৃঙ্খলা বাহিনীকে পরিস্থিতি মোকাবেলায় নির্দেশনা দেব। ঐক্যফ্রন্টের কর্মসূচি অবহিত না হলেও কেউ যদি তফসিল ঘোষণায় বাধা সৃষ্টি করে, তাহলে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।
ইসি সচিব আরো বলেন, তফসিল ঘোষণার পরই আইনশৃঙ্খলা বাহিনীও ইসির অধীনে থাকবে। তখন এ ধরনের কোনো পরিস্থিতি হলে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশনা দেওয়া হবে। ৮ নভেম্বর তফসিল ঘোষণায় আমাদের পূর্ব সিদ্ধান্তে অটল থাকতে বলেছে আওয়ামী লীগ। বিতর্কিত প্রতিষ্ঠানের বিতর্কিত কর্মকর্তাদের যেনো ভোটগ্রহণ কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া না হয় সে কথা বলেছে দলটি।
তিনি বলেন, ইসি যেন সংবিধান ও আইন মেনে কাজ করতে পারে, সেক্ষেত্রে আওয়ামী লীগের পক্ষ থেকে সব ধরণের সহযোগিতা করা হবে। নির্বাচনের সময় আওয়ামী লীগের মনোনীত প্রার্থীরা আচরণ বিধিমালা মেনেই নির্বাচনে অংশগ্রহণ করবেন। জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপে নাগরিক ঐক্যের বাকবিতণ্ডাকে কেন্দ্র করে অনিবন্ধিত দলের সঙ্গে সংলাপ না করার পরামর্শ দেওয়া হয়েছে বলে জানান ইসি সচিব।
হেলালুদ্দীন আহমদ আরো বলেন, অনিবন্ধিত দলের সঙ্গে সংলাপ না করার পরামর্শ দিয়েছে আওয়ামী লীগ। বিষয়টি আপনাদের অবহিত করলাম। কমিশন সংলাপ করছে, উনারা পরামর্শ দিয়েছে। কার সঙ্গে সংলাপ করবে না করবে তার সিদ্ধান্ত নেবে কমিশনই। তিনি জানান, আজকের পর থেকে যাতে কারো সঙ্গে নতুন করে সংলাপে বসা না হয় সে বিষয়ে পরামর্শ দেওয়া হয়েছে।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, তফসিল ঘোষণার ব্যাপারে আমাদের শতভাগ প্রস্তুতি রয়েছে। ইসি আশা করে সব দল নির্বাচনে অংশ নেবে এবং সব দলের জন্য ক্ষেত্র প্রস্তুত রয়েছে।
ইত্তেফাক
Loading...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

19 − seventeen =