Templates by BIGtheme NET
Home / slider / মালয়েশিয়ায় ৫৫ বাংলাদেশিসহ ৩৩৮ বিদেশি কর্মী আটক

মালয়েশিয়ায় ৫৫ বাংলাদেশিসহ ৩৩৮ বিদেশি কর্মী আটক

Loading...

মালয়েশিয়ায় ওয়ার্ক পারমিটের নিয়ম লঙ্ঘন করে কাজ করার অভিযোগে ৫৫ বাংলাদেশিকে কর্মীকে আটক করা হয়েছে। সাইবারজায়ার একটি কারখানায় অভিযানে মোট ৩৩৮ বিদেশি কর্মীকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন দেশটির অভিবাসন বিভাগের মহাপরিচালক মুস্তাফার আলী। মালয়েশিয়ার দ্য স্টার অনলাইনের এক খবরে এই তথ্য জানানো হয়েছে।
খবরে বলা হয়, অপারেশন মেগা ৩.০ এর অধীনে বাংলাদেশের ৫৫, ইন্দোনেশিয়ার ২০৮, মিয়ানমারের ২৮ এবং নেপালের ৪৭ জন নারী-পুরুষ কর্মীকে আটক করা হয়েছে। মুস্তাফার আলী বলেন, এই বিদেশি কর্মীরা ভিন্ন কোম্পানির অস্থায়ী নিয়োগপত্র নিয়ে ওই কারখানায় কাজ করছিলেন। মোট ২২৩০ জন শ্রমিককে জিজ্ঞাসাবাদ করা হয়। তাদের মধ্যে থেকে ৩৩৮ জনকে আটক করা হয়।
খবরে বলা হয়, মালয়েশিয়ায় যে সব কোম্পানি জনশক্তি আমদানি করে, তাদের একটি কোম্পানির সঙ্গে নিবন্ধিত হতে হয়; কিন্তু কোম্পানিগুলো সেই নিয়ম ভেঙে অন্য প্রতিষ্ঠানের জন্যও কর্মী নেয় যা সম্প্রতি দেশটির অভিবাসন বিভাগের তদন্তে ধরা পড়েছে। মুস্তাফার আলী বলেন, যে কোম্পানির নামে কর্মীদের ওয়ার্ক পারমিট, সেখানেই তাদের কাজ করতে হবে। কিন্তু নিয়োগকর্তা কোম্পানিগুলো সহজে বিদেশি কর্মী পেতে নিয়ম ভাঙছে। কোম্পানিগুলোর এই অনিয়মের দায় শ্রমিকদের উপরও বর্তায়। অভিযানে আটক হলে এসব কর্মীদের নিয়োগপত্র বাতিল করা হবে।
সাইবারজায়ায় আটক কর্মীদের অনেকেই নিয়োগপত্রের মেয়াদ উত্তীর্ণের পরও অবৈধভাবে অবস্থান করছিলেন। আটক বিদেশি কর্মীদের ইমিগ্রেশন বিভাগের বুকিত কারাগারে রাখা হয়েছে। মুস্তাফার আলী বলেন, জনগণের তথ্যের ভিত্তিতে আরো অভিযান চলবে। আরো অনেক বিদেশি কর্মী আটক হবে বলে জানান তিনি।
Loading...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

4 × one =