Templates by BIGtheme NET
Home / slider / সরকারি হলো ১৪টি নতুন কলেজ

সরকারি হলো ১৪টি নতুন কলেজ

Loading...

আরও ১৪টি বেসরকারি কলেজকে সরকারি করা হয়েছে। দেশের বিভিন্ন প্রান্তে অবস্থিত এ কলেজগুলো সরকারি হওয়ার বিষয়ে আজ প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়। প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে ‘সরকারিকৃত কলেজশিক্ষক ও কর্মচারী আত্তীকরণ বিধিমালা-২০১৮’ এর আলোকে কলেজগুলো সরকারি করা হলো।
নতুন সরকারি হওয়া কলেজগুলো হলো, ১. সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব আইডিয়াল কলেজ, ২. ফরিদপুরের সালথা কলেজ, ৩. নোয়াখালীর সুবর্ণচরের সৈকত ডিগ্রি কলেজ, ৪. রাঙামাটির রাজস্থলী কলেজ, ৫. নেত্রকোনার আটপাড়া উপজেলার তেলিগাতী ডিগ্রি কলেজ, ৬. ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ ডিগ্রি কলেজ, ৭. সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বাদাঘাট ডিগ্রি কলেজ, ৮. রাজশাহীর চারঘাট উপজেলার সরদহ মহাবিদ্যালয়, ৯. সিরাজগঞ্জের চৌহালী উপজেলার চৌহালী ডিগ্রি কলেজ, ১০. খুলনার দিঘলিয়া উপজেলার এম এ মজিদ ডিগ্রি কলেজ, ১১. যশোরের বাঘারপাড়া শহীদ সিরাজুদ্দীন হোসেন মহাবিদ্যালয়,  ১২. কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার শেখ ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজ, ১৩. কুষ্টিয়ার ভেড়ামারা মহিলা কলেজ এবং ১৪. গাইবান্ধার গোবিন্দগঞ্জ কলেজ।
সরকারি হওয়া কলেজগুলোর শিক্ষকদের পদমর্যাদা, বদলি ও পদোন্নতি বিষয়গুলো নির্ধারণ করা হবে নতুন বিধিমালা অনুযায়ী। এ কলেজগুলো সরকারি হওয়ার পর দেশে সরকারি কলেজ ও সমমানের প্রতিষ্ঠানের সংখ্যা ছয় শ ছাড়িয়ে গেল।
Loading...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

4 × five =