Templates by BIGtheme NET
Home / slider / গজনি শহর দখলের দাবি তালেবানের

গজনি শহর দখলের দাবি তালেবানের

Loading...

প্রাদেশিক রাজধানী গজনিতে তালেবানদের আক্রমণ এবং সরকারি বাহিনীর সঙ্গে প্রচন্ড যুদ্ধের পর সরকার ও তালেবান গজনি নগরীর নিয়ন্ত্রণ দাবি করেছে। তবে বিষয়টি অস্বীকার করছে সরকার।খবর এএফপির।
আফগান কর্মকর্তারা দাবি করে কাবুল কর্তৃপক্ষ শুক্রবার রাতে গজনির নিয়ন্ত্রণ নিয়েছে। তালেবান যোদ্ধারা আবাসিক বাড়িতে অবস্থান নেয়ায় নিরাপত্তা বাহিনী তাদের অপসারণে অভিযান চালাচ্ছে।
তবে গজনির সংসদ সদস্য শাহ গুল রেজাইয়া জানান, তালেবানরা টেলিযোগাযোগ টাওয়ার ধ্বংস করে দেওয়ায় মোবাইল যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ায় গজনির নিয়ন্ত্রণ কারা করছে সে সম্পর্কে নিশ্চিত করে বলা কঠিন।
তিনি বলেন, কেন্দ্রীয় সরকার বলেছে গজনির বর্তমান পরিস্থিতি তাদের নিয়ন্ত্রণে। তবে আমরা গজনির কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করতে পেরেছি, তারা জানিয়েছে বিভিন্ন এলাকায় যুদ্ধ চলছে।
রেজাইয়া বলেন, তালেবান যোদ্ধাদের পিছু হটাতে মার্কিন বাহিনী হেলিকপ্টার এবং ড্রোন থেকে হামলা চালানোর পরে শুক্রবার থেকে গজনিতে আরো সৈন্য মোতায়েন করা হয়েছে।
এদিকে তালেবান যোদ্ধারা দাবি করেছে গজনি এখন তাদের যোদ্ধাদের নিয়ন্ত্রণে।
তালেবানের মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ বলেন, গতরাতে আমাদের মুজাহিদরা একটি বাহিনীর বিরুদ্ধে জয় লাভ করেছে, তাদের অস্ত্র, গোলাবারুদ ও চারটি পিকআপ গাড়ি জব্দ করেছে। আমাদের মুজাহিদরা গজনি রক্ষা করছে।
Loading...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

two + 12 =