Templates by BIGtheme NET
Home / slider / এইচএসসির স্থগিত হওয়া ভূগোল দ্বিতীয় পত্রের পরীক্ষা ১৪ মে

এইচএসসির স্থগিত হওয়া ভূগোল দ্বিতীয় পত্রের পরীক্ষা ১৪ মে

Loading...

উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ভূগোল দ্বিতীয় পত্রের পরীক্ষা স্থগিত পরীক্ষা আগামী ১৪ মে অনুষ্ঠিত হবে। পরীক্ষা স্থগিতের পর ঢাকা বোর্ড পরীক্ষার নতুন এ তারিখ নির্ধারণ করে।
রবিবার নেত্রকোনার দুর্গাপুর মহিলা ডিগ্রি কলেজে ভূগোল প্রথম পত্রের প্রশ্নের পরিবর্তে স্থানীয় ট্রেজারি থেকে ভুলবশত দ্বিতীয় পত্রের প্রশ্ন বিতরণ করা হয়। স্থানীয় জেলা প্রশাসন বিষয়টি শিক্ষা মন্ত্রণালয়ে অবহিত করলে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোহবার হোসাইন পরীক্ষা স্থগিত করেন।
অভিন্ন পদ্ধতিতে এ পরীক্ষা আয়োজিত হওয়ায় আগামীকাল সোমবারের ভূগোল দ্বিতীয় পত্র পরীক্ষা স্থগিত করা হয়েছে। তবে অন্যান্য পরীক্ষা স্বাভাবিকভাবে চলবে বলে তিনি জানান।
এদিকে, এ ঘটনায় দুইটি তদন্ত কমিটি গঠনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। একটি স্থানীয় জেলা প্রশাসক ও অন্যটি ঢাকা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রকের অধীনে হবে। এ কমিটি নেত্রকোনার দুর্গাপুর মহিলা কলেজ কেন্দ্রে ভূগোল প্রথম পত্রের প্রশ্নপত্রের পরিবর্তে কীভাবে দ্বিতীয় পত্রের প্রশ্নপত্র দেয়া হলো তা খতিয়ে দেখবে। তদন্ত কমিটিকে সাত দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।
উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমান পরীক্ষা শুরু হয়েছে ২ এপ্রিল শুরু হয়। চলবে ১৩ মে পর্যন্ত। লিখিত পরীক্ষা শেষ হবে ১৩ মে। ১৪ মে ব্যবহারিক পরীক্ষা শুরু হয়ে ২৩ মে শেষ হবে।
Loading...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

8 + 8 =