Templates by BIGtheme NET
Home / slider / ট্রাম্প-রাশিয়া নিয়ে হিলারি যা বললেন

ট্রাম্প-রাশিয়া নিয়ে হিলারি যা বললেন

Loading...

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন বলেছেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প অনেকটা টিভি রিয়েলিটি শো’র মতো করে নির্বাচিত হয়েছেন এবং এ ক্ষেত্রে রাশিয়া তাকে সহযোগিতা করেছে। ট্রাম্প আমেরিকার প্রেসিডেন্ট হওয়ার যোগ্য নয় বলেও মন্তব্য করেছেন ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে হেরে যাওয়া হিলারি।

মার্কিন সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটনের স্ত্রী বলেন, তিনি যখন প্রচলিত নিয়মে নির্বাচনী প্রচার করেন এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে কথা বলেন, তখন অন্যপক্ষ এমন আচারণ করে যেন তারা কোনো টিভি রিয়েলিটি শো-তে অংশ নিচ্ছে।

হিলারি বলেন, তিনি যখন একজন মায়ের মতো, ‍যিনি তার শিশুদের শাক-সবজি খাওয়ার কথা বলছেন যা স্বাস্থ্যের জন্য ভালো, তখন অন্যপক্ষ ফাস্টফুড ও আইসক্রিম খাওয়ার কথা বলেন।

ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়া টুডের একান্ত আলোচনা-২০১৮-তে অংশ নিয়ে শনিবার এসব কথা বলেন মার্কিন সাবেক এ ফার্স্ট লেডি।

মুম্বাইয়ে অনুষ্ঠিত ওই অনুষ্ঠানে হিলারি বার বার অভিযোগ করেন যে, রাশিয়া ২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে হস্তক্ষেপ করেছে। এক্ষেত্রে রাশিয়ান এজেন্টরা ফেসবুক ব্যবহার করে তার নির্বাচনী প্রচার নিয়ে মিথ্যা তথ্য ছড়িয়েছে বলে অভিযোগ করেন তিনি।
হিলারি বলেন, রাশিয়া শুধু তার ও ভোটারদের ক্ষতি করার জন্যই হস্তক্ষেপ করেনি, বরং তারা আমেরিকান সমাজে উত্তেজনা বৃদ্ধির চেষ্টা করেছে। তারা মার্কিনিদের মতামতের ওপর হস্তক্ষেপ করে তার প্রদর্শনী করেছে বলেও দাবি করেন হিলারি।

তিনি আরো অভিযোগ করেন যে, রাশিয়ানরা এখনও মার্কিন সমাজে বিভক্তি বা একজনকে আরেকজনের বিরুদ্ধে লাগানোর চেষ্টা করছে।

হিলারি বলেন, মিসরের নির্বাচনেও রাশিয়া হস্তক্ষেপ করেছে। আগামীতে মেক্সিকোর নির্বাচন তাদের টার্গেট হতে পারে। সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে কেউ কেউ ভারতীয়দের মধ্যেও বিভক্তি ছড়াতে পারে বলেও সতর্ক করেন হিলারি।

Loading...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

16 − eight =