কোরিয়ান কোম্পানির সঙ্গে বসুন্ধরার চুক্তি

দেশের শীর্ষ শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ এবং কোরিয়ার এমটিএস (টেকনোলজি সলিউশনস) এর মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে।

শনিবার (১৪ অক্টোবর) দুপুরে ইন্টারন্যাশনাল কনভেশন সিটি বসুন্ধরায় (আসিসিবি) শো-কেস কোরিয়া-তে এ চুক্তি স্বাক্ষর করা হয়।

বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফিয়াত সোবহান এবং কোরিয়ার এমটিএস-এর পক্ষে মিয়াং-গিল চুক্তি স্বাক্ষর করেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে জানানো হয়, বসুন্ধরা গ্রুপ বৃহৎ প্রকৌশল শিল্পের বিনিয়োগে আগ্রহী। এই চুক্তি স্বাক্ষর এ যাত্রার একটি মাইলফলক। এরফলে ভালভ্ পণ্য তৈরিতে উভয় দেশীয় কোম্পানি বাংলাদেশে একটি যৌথ উদ্যোগ প্রতিষ্ঠা করতে সম্মত হবে।

বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফিয়াত সোবহান বলেন, উন্নত দেশ গড়তে বাংলাদেশে শিল্প বিকাশের প্রয়োজন। ইন্ডাস্ট্রিতে ভারী যন্ত্রপাতি চালানোর জন্য প্রচুর পরিমাণে ভালভ্ পণ্য প্রয়োজন হবে। বাংলাদেশ এই নির্দিষ্ট শিল্পে এখনও বিনিয়োগের অভাব রয়েছে।

…এমটিএস কোম্পানির প্রধান মিয়াং-গিল বলেন, বাংলাদেশের বৃহত্তম সংগঠনের সঙ্গে এমওইউকে স্বাক্ষর করার জন্য আমরা খুবই আনন্দিত। আমরা এই দেশের ক্রমবর্ধমান অর্থনীতিতে অবদান রাখতে যাচ্ছি। যখন বিনিয়োগ হবে তখন শিল্প কারখানা আরও বাড়বে, কর্মসংস্থান ও অর্থনৈতিক উন্নয়ন ঘটবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের উপদেষ্টা এ আর রাশিদী, বসুন্ধরা এলপি গ্যাস লিমিটেডের জেনারেল ম্যানেজার (বিজনেস, অপারেশন অ্যান্ড প্লানিং) জাকারিয়া জালাল, কোরিয়া-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (কেবিসিসিআই)-এর সিইও ডু-কে পাক, কোরিয়ার বাণিজ্য বিষয়ক প্রতিনিধি জং ওয়ন কিম প্রমুখ।

ad
ad

অর্থনীতি সর্বশেষ

ad
ad

অর্থনীতি সর্বাধিক পঠিত

আগের সংবাদ
পরের সংবাদ