কম খরচে ক্রোয়েশিয়াতে ভ্রমণ, কেমন হয়!

ভ্রমণ ডেস্ক: সমুদ্র পছন্দ করেন না, এমন মানুষের সংখ্যা কম। আর আপনিও যদি সমুদ্র ভালোবাসেন, ক্রোয়েশিয়ার মতো অসাধারণ জায়গাটি আপনার মন কাড়বেই। ক্রোয়েশিয়া ইউরোপ মহাদেশের একটি রাষ্ট্র।

সস্তায় বিদেশ ভ্রমণের জন্য অন্যতম সেরা ঠিকানা ক্রোয়েশিয়া। বিশেষ করে যদি আপনার সমুদ্র ভালো লাগে, তা হলে জীবনে একবার হলেও ক্রোয়েশিয়ার সৌন্দর্য দেখে আসা দরকার।

পৃথিবীর সুন্দর থেকে সুন্দরতর জায়গার খোঁজ করতে থাকেন ভ্রমণপ্রেমীরা। অজানা, অদেখা জায়গার হদিস পেতে নজর সর্বদা। ইন্টারনেটের বদৌলতে গোটা বিশ্ব এখন হাতের মুঠোয়। একটা ক্লিকেই পৃথিবীর সুন্দর জায়গার একঝলক দেখতে পাওয়া যায়। আর সেই ইন্টারনেটই বলছে, ক্রোয়েশিয়া বিশ্বব্যাপী ভ্রমণপ্রেমীদের কাছে অন্যতম সেরা পছন্দের ট্রাভেল ডেস্টিনেশন।

ইউরোপের দক্ষিণপূর্বে অবস্থিত এই জায়গাটির সরকারি নাম রিপাবলিক অফ ক্রোয়েশিয়া। প্রায় হাজারেরও বেশি নানা আকৃতির দ্বীপ রয়েছে ক্রোয়েশিয়ার উপকূলে। জায়গাটি প্রায় ৫৬,৫৯৪ বর্গ কিলোমিটার জায়গাজুড়ে অবস্থিত।

তবে এর আশপাশে শুধু জল আর জল। সেখানকার অপূর্ব সুন্দর দ্বীপগুলি দেখলে চোখ জুড়িয়ে যাবে। সেই সৌন্দর্যের টানে সেখানে মানুষের ভিড়ও প্রচুর। সমুদ্রের অসাধারণ দৃশ্য দেখলে চোখ ধাঁধিয়ে যাবে।

ad
ad

আরও সর্বশেষ

ad
ad

আরও সর্বাধিক পঠিত

আগের সংবাদ
পরের সংবাদ