দেশব্যাপী বিএনপির বিক্ষোভে পুলিশের বাধা ও সংঘর্ষ

নিজস্ব প্রতিবেদক:
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলায় গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে দেশব্যাপী কেন্দ্র ঘোষিত বিক্ষোভ মিছিলে পুলিশি বাধা ও সংঘর্ষের খবর পাওয়া গেছে। এদিকে বিএনপি’র ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান খানের নোয়াখালীর বাসায় আওয়ামীগ নেতারা গুলি করেছে বলে দাবী করে তাৎক্ষনিক পৌরবাজার থেকে বড়মসজিদ মোড় পর্যন্ত জেলা যুবদল ও ছাত্রদল মিছিল করেছে।

অন্যদিকে নোয়াখালীতে বিএনপির বিক্ষোভ কর্মসূচিতে বাধা দিয়েছে পুলিশ। এ সময় পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে পুলিশসহ কমপক্ষে ২০ জন আহত হয়েছে। আটক করা হয়েছে ১০ জনকে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কয়েক রাউন্ড শর্টগানের গুলি ছুঁড়ে।

এদিকে ফরিদপুর শহর বিএনপি, পাথরঘাটা উপজেলা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের বিক্ষোভ সমাবেশে পুলিশী বাধার খবর পাওয়া গেছে।

কেন্দ্রঘোষিত এই কর্মসূচী বাস্তবায়নে রাজধানীসহ জেলা উপজেলায় দুপুর পর্যন্ত বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল অব্যাহত আছে বলে জানা যায়। সকাল থেকে রাজধানীর তেজগাঁও থানা বিএনপির উদ্যোগে বিক্ষোভ মিছিল, ঢাকা জেলা যুবদলের উদ্যোগে দোহারে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

এছাড়াও ঢাকা মহানগর উত্তর, খুলনা, মুন্সীগঞ্জ, রাজশাহী, মাগুরা, রংপুর জেলা, টাঙ্গাইল জেলা, বরিশাল মহানগর ছাত্রদল ও মৌলভীবাজার জেলা বিএনপির বিক্ষোভ মিছিল সম্পন্ন হয়েছে বলে দলটির পক্ষ থেকে গণমাধ্যমকে জানানো হয়েছে।

ad
ad

বি এন পি সর্বশেষ

ad
ad

বি এন পি সর্বাধিক পঠিত

আগের সংবাদ
পরের সংবাদ