গার্হস্থ্য অর্থনীতি কলেজে ‘নিউট্রিশন ক্যাম্পেইন’ অনুষ্ঠিত

গার্হস্থ্য অর্থনীতি কলেজে ‘নিউট্রিশন ক্যাম্পেইন’ অনুষ্ঠিত হয়েছে। কলেজের অধ্যক্ষ ফাতেমা সুরাইয়া মঙ্গলবার সকালে কলেজে অধ্যয়নরত খাদ্য ও পুষ্টি বিভাগের শিক্ষার্থীদের নিয়ে এ কার্যক্রম উদ্বোধন করেন। কলেজের নিউট্রিশন ক্লাব কার্যক্রমটি আয়োজন করেন।

পুষ্টি বিষয়ক সচেতনতা সাধারণ শিক্ষার্থী ও শিক্ষকদের মাঝে প্রদান করাই ছিল “নিউট্রিশন ক্যাম্পেইন ২০১৭” উদ্দেশ্য। চারটি দলের মাধ্যমে পুরো কার্যক্রম পরিচালিত হয়- height team, weight team, pressure team, postering team. এসব টিম এর মাধ্যমে সঠিক ওজন, উচ্চতা, ব্লাড প্রেসার নির্ণয়ের মাধ্যমে পুষ্টির প্রয়োজনীয়তা প্রদান করা হয়। এ কাজগুলো করে এ কলেজে অধ্যয়নরত খাদ্য ও পুষ্টি বিভাগের শিক্ষার্থীবৃন্দ।

এছাড়াও উদ্বোধন অনুষ্ঠানে ছিলেন নিউট্রিশন ক্লাবের উদ্যোক্তা নওশিন নিতিয়া ঊষা ও আনিকা রহমান। এ কার্যক্রমকে সাধুবাদ জানিয়ে অংশগ্রহণ করেন, হোম ইকোনোমিক্স শাখার ছাত্রলীগ সভাপতি জেসমিন আরা রুমা।

এ বিষয়ে প্রেশার টিম মেম্বার সৈয়দা ফাতিমা রিজওয়ানা বলেন, “আমাদের লক্ষ্য পুষ্টি বিষয়ক সঠিক তথ্য জানানো। কারন আজকাল অনেকেই ইন্টারনেটের মাধ্যমে ভুল তথ্যের ফলে ক্ষতিগ্রস্ত হচ্ছে”

নিউট্রিশন ক্লাবের ইতিবাচক উদ্যোগের প্রশংসা করে ক্লাবের সদস্যে, সিনথিয়া জামান বলেন, “আমাদের জীবন-এ খাবারই বড় ওষুধ। তাই এর সম্পর্কে জানা অনেক প্রয়োজন। তাই খাদ্য ও পুষ্টি বিভাগের নিউট্রিশন ক্লাব এর সদস্যর আয়োজন অবশ্যই অনেক ইতিবাচক উদ্যোগ। ধন্যবাদ ক্লাবের উদ্যেক্তা এবং যারা এর পিছনে অক্লান্ত পরিশ্রম করেছেন।

ad
ad

শিক্ষা সর্বশেষ

ad
ad

শিক্ষা সর্বাধিক পঠিত

আগের সংবাদ
পরের সংবাদ