ঢাবির ‘গ’ ও ‘চ’ ইউনিটের ফলপ্রকাশ

ঢাবি প্রতিনিধি:
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘গ’ ও ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হয়েছে। এতে গ ইউনিটে ১৪.৭৫ শতাংশ পরীক্ষার্থী পাস করেছে। এছাড়া ‘চ’ ইউনিটে উত্তীর্ণ হয়েছেন ১৫৫২ জন। ‘গ’ ইউনিটে সর্বোচ্চ ১৮৭.০৪ স্কোর করে মেধা তালিকায় প্রথম স্থান অধিকার করেছেন ইংরেজি মাধ্যমের শিক্ষার্থী ইমতিয়াজ জাহান চোধুরী।

সোমবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন। এর আগে গত শুক্রবার ব্যবসায় অনুষদভুক্ত গ ইউনিটে ভর্তিচ্ছু ২৯ হাজার ৩১৩ জন ছাত্র-ছাত্রীরমধ্যে ২৮ হাজার ২৪৮ জন পরীক্ষায় অংশগ্রহণ করেন। এর মধ্যে ৪ হাজার ১৬৮ জন উত্তীর্ণ হয়েছেন। অনুত্তীর্ণ হয়েছেন ২৪ হাজার ৮০ জন। পরীক্ষায় অনুপস্থিত ছিলেন ১ হাজার ৬৫ জন। এবার গ ইউনিটে আসন সংখ্যা ১ হাজার ২ শ ৫০টি।

প্রকাশিত ফলাফলে দেখা যায় গ ইউনিটে ৮৭ দশমিক ২৫ শতাংশ ফেল; উত্তীর্ণ শিক্ষার্থীর সংখ্যা ১৪ দশমিক ৭৫ শতাংশ। গত বছর এ ইউনিটে ৫ দশমিক ৫২ শতাংশ শিক্ষার্থী পাস করেন।

চ ইউনিটে ভর্তিচ্ছু ১৩ হাজার ৪৭৮ জন ছাত্র-ছাত্রীর মধ্যে ১১ হাজার ৭৪ জন পরীক্ষায় অংশ নেন। আগামী ২৩ সেপ্টেম্বর ১৫৫২ জন ড্রয়িং পরীক্ষায় অংশ নিতে পারবেন।

এসময় বিজনেস স্টাডিজ অনুষদের ডিন ও গ-ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, চারুকলা অনুষদের ডিন ও চ-ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক নিসার হোসেন, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. হাসিবুর রশীদ এবং বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

শিক্ষার্থীরা মোবাইল এবং বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে পরীক্ষার ফল জানতে পারবেন। যেকোনো মোবাইল অপারেটরের মেসেজ অপশনে গিয়ে DU স্পেস GA স্পেস ভর্তি পরীক্ষার রোল নম্বর টাইপ করে ১৬৩২১ নম্বরে পাঠিয়ে ফিরতি এসএমএসে জানতে পারবেন। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসইট admission.eis.du.ac.bd থেকেও ফলাফল জানতে পারবেন।

গ ইউনিটে পাসকৃত (মেধাক্রম ১-১৩০০) শিক্ষার্থীদের আগামী ২৪ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত এবং বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে বলা হয়েছে।

কোটায় উত্তীর্ণদের ১৯ থেকে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত এবং বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে বলা হয়েছে।

শিক্ষার্থীরা ফল নিরীক্ষণের জন্য ১৯ থেকে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত আবেদন করতে পারবেন।

ad
ad

শিক্ষা সর্বশেষ

ad
ad

শিক্ষা সর্বাধিক পঠিত

আগের সংবাদ
পরের সংবাদ