Templates by BIGtheme NET
Home / slider / ধূলি ধোঁয়াকে ফাঁকি দেবে তাইওয়ানের আশ্চর্য্য টাওয়ার

ধূলি ধোঁয়াকে ফাঁকি দেবে তাইওয়ানের আশ্চর্য্য টাওয়ার

Loading...

শীঘ্রই শেষ হতে যাচ্ছে তাইওয়ানের আশ্চর্য্য পরিবেশ বান্ধব টাওয়ারের কাজ। তাইওয়ানের রাজধানী তাইপেইতে এই টাওয়ারটি সমস্ত বিষাক্ত গ্যাসকে ফাঁকি দিয়ে ভেতরের পরিবেশকে সুরক্ষিত রাখবে। টাওয়ারের ছাদ, রুমের ভিতরে বিভিন্ন জায়গা ও বারান্দায় ২৩ হাজার গাছ নিয়ে বানানো এই টাওয়ারটি বাসিন্দাদের সুরক্ষার জন্যই বানানো হচ্ছে।

এই গাছগুলো প্রতি বছর ১৩০ টন কার্বন ডাই অক্সাইড শোষণ করে পরিবেশকে করবে সুন্দর। এটির লিড ডিজাইনার ক্যালেবাউট এমনটাই জানালেন। ৪ লাখ ৫৫ হাজার ৬৯৪ বর্গ ফুট জায়গায় বানানো এই টাওয়ারটি ‘টাও ঝু ইয়িন ইওয়ান টাওয়ার’ অথবা ‘অগোরা গার্ডেন’ নামে পরিচিত। ৯০ ডিগ্রি অ্যাঙ্গেলে এটিকে একটি ডিএনএ’র আকৃতিতে বানানো হয়েছে।

এটি তাইপেই শহরের প্রাণকেন্দ্র শিংইয়ি নামক জায়গায় অবস্থিত। এ বছরের জুলাই মাসে টাওয়ারের টপ ফ্লোরের কাজ সম্পন্ন করা হয়েছে। এখন শুধুই উদ্বোধনের অপেক্ষা।

টাওয়ারে আরও অনেক সুবিধাই থাকবে। গ্যারেজ থেকে শুরু করে ফিটনেস সেন্টারও থাকবে। তাছাড়া বেডরুম, রান্নাঘর, ডাইনিং রুম, বসার ঘর, সুইমিং পুল সবজায়গাতেই থাকবে বিভিন্ন প্রজাতির গাছের ছড়াছড়ি। এটি সবুজে ভরা অনন্য ভবন হিসেবে পরিচিতি পাচ্ছে।
তাছাড়া এই গাছ টাওয়ারের সঙ্গে সঙ্গেই পরিবেশবান্ধব ভিন্নধর্মী নতুন টাওয়ার বানানোর পরিকল্পনা জমা দেওয়া হয়েছে দেশটির সরকারের কাছে। দ্য ইনডিপেনডেন্ট

Loading...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

six − 4 =