Templates by BIGtheme NET
Home / slider / সন্ত্রাসবিরোধী আইনে রাহমানী সহ ১০ জনের বিচার শুরু

সন্ত্রাসবিরোধী আইনে রাহমানী সহ ১০ জনের বিচার শুরু

Loading...

সন্ত্রাসবিরোধী আইনের মামলায় নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলাটিমের প্রধান জসিম উদ্দিন রাহমানীসহ ১০ জনের বিরুদ্ধে চার্জ গঠন করেছেন আদালত।

রোববার ঢাকা মহানগর দায়রা জজ মো. কামরুল হোসেন মোল্লা এ চার্জ গঠন করেন।

চার্জ গঠনের ফলে সন্ত্রাসবিরোধী আইনের মামলায় জসিম উদ্দিন রাহমানিসহ ১০ জনের আনুষ্ঠানিক বিচার শুরু হলো। এই মামলায় সাক্ষ্য গ্রহণের জন্য ৪ জানুয়ারি দিন ধার্য করা হয়েছে।

রাহমানি ছাড়া মামলায় বাকি আসামিরা হলেন- সাইফুল ইসলাম ওরফে বাবু, আবু হানিফ, আলী আহাদ, জাহিদুর রহমান, কাজী রেজোয়ান, কাজী নাইমুল হাসান, জুম্মন, পিয়াস ওরফে আব্দুল্লাহ ও আমিনুল ইসলাম।

সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল বলেন, উগ্রপন্থি খুতবা ও বয়ান প্রচারের মাধ্যমে জঙ্গি তৎপরতায় প্ররোচিত করার অভিযোগে জসিম উদ্দিন রাহমানীসহ ১০ জনের বিরুদ্ধে ২০১৩ সালে মোহাম্মদপুর থানায় মামলা হয়। মামলার তদন্ত শেষে ২০১৪ সালের ৮ সেপ্টেম্বর তাদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। গত ২৬ জুলাই স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে মামলার অভিযোগ আমলে নেওয়ার অনুমোদন দেওয়া হয়। গত ৮ নভেম্বর মামলাটির চার্জশিট আমলে নিয়ে পলাতক ৬ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

আসামিদের মধ্যে মুফতি জসিম উদ্দিন রাহমানী, সাইফুল ইসলাম ওরফে বাবু ও আবু হানিফ কারাগারে আটক আছেন। আসামি আলী আহাদ জামিনে থেকে আদালতে হাজির ছিলেন। বাকি ৬ আসামি জামিনে গিয়ে পলাতক।

Loading...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

3 × 5 =