Templates by BIGtheme NET
Home / বিজ্ঞান- প্রযুক্তি / হুয়াওয়ের নতুন স্মার্টফোনের বিতর্কিত ছবি

হুয়াওয়ের নতুন স্মার্টফোনের বিতর্কিত ছবি

Loading...

বিশ্বের অ্যান্ড্রয়েড স্মার্টফোনের বাজারে দ্বিতীয় অবস্থানে রয়েছে হুয়াওয়ে। প্রতিষ্ঠানটি সাম্প্রতিক সময়ে বাজারে নিয়ে এসেছে তাদের নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন হুয়াওয়ে পি৯।

 

পি৯ বিশ্বের প্রথম স্মার্টফোন যেটিতে বিশ্বের জনপ্রিয় লাইকা ক্যামেরার উচ্চমানের ডুয়াল লেন্স ক্যামেরা যুক্ত করা হয়েছে। এর ডুয়াল রিয়ার ক্যামেরা ১২ মেগাপিক্সেলের এবং ফ্রন্ট ক্যামেরা ৮ মেগাপিক্সেলের। পি৯-এর ক্যামেরায় অসাধারণ কালার টোন, ইমেইজ ক্যাপচার, রিচনেস ও ক্ল্যারিটি ব্যবহার করা হয়েছে।

 

তবে সম্প্রতি হুয়াওয়ে কর্তৃপক্ষ যে ছবিটিকে তাদের নতুন পি৯ স্মার্টফোনের ক্যামেরায় তোলা হয়েছে বলে অনলাইন প্রচার করে, তা বিতর্ক সৃষ্টি করে। কেননা ছবিটি পি৯ স্মার্টফোনে তোলা হয়েছে বলে হুয়াওয়ে প্রচার করার পর, দেখা যায় ছবিটি আসলে ক্যাননের প্রফেশনাল ক্যামেরায় তোলা!

 

ফোন রাডারের খবরে বলা হয়েছে, পি৯ স্মার্টফোনটির অনলাইন প্রচারণায় জন্য হুয়াওয়ে তাদের গুগল প্লাস অ্যাকাউন্টে দারুন একটি ছবি পোস্ট করে। ছবিতে সূর্যোদয়ের মুহূর্তে মডেল ডেলিশাসলি এলাকে পি৯ স্মার্টফোনে ক্যামেরাবন্দী করা হয়। এবং প্রচারণায় বলা হয়, পি৯ এর মাধ্যমে কম আলোতেও এরকম মুগ্ধকর ছবি তোলা যায়।

 

কিন্তু পি৯ স্মার্টফোনে তোলা এই ছবিটি হয়াওয়ের জন্য বিব্রতকর হয়ে ওঠে, কারণ পরবর্তীতে ধরা পড়ে যে ছবিটি আসলে পি৯ স্মার্টফোনে নয় বরঞ্চ ক্যাননের ডিএসএলআর ক্যামেরায় তোলা।

 

গুগল প্লাসে ওই ছবির ইমেজ মেটাডাটাতে দেখা যায় যে, হুয়াওয়ের পোস্ট করা পি৯ স্মার্টফোনের ক্যামেরায় তোলা ওই ছবি ক্যাননের প্রফেশনাল ক্যামেরায় তোলা। স্মার্টফোন নিউজ সাইট অ্যান্ড্রয়েড পুলিশের একজন লেখক সর্বপ্রথম অসামঞ্জস্যটি নজরে আনেন।

 

অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য ক্ষমা চেয়েছে প্রতিষ্ঠানটি। হুয়াওয়ে দাবি করে, নতুন একটি বিজ্ঞাপনের রেকর্ডিংয়ের সময় ছবিটি তোলা হয়েছে। বিবৃতিতে বলা হয়, স্বীকার করছি ছবিটির ক্যাপশন নিয়ে আরো স্পষ্ট হওয়া দরকার ছিল। আমাদের কখনোই ভুল কোনো ধারণা দেয়ার ইচ্ছা ছিল না। আমরা ক্ষমাপ্রার্থী, ছবিটি এরই মধ্যে সরিয়ে নেয়া হয়েছে।

 

Loading...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

nineteen − five =