Templates by BIGtheme NET
Home / slider / আপনারা যা খুশি করেন, যা ইচ্ছা সাজা দেন : আদালতকে খালেদা

আপনারা যা খুশি করেন, যা ইচ্ছা সাজা দেন : আদালতকে খালেদা

Loading...

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বিচারে নাজিমউদ্দিন রোডের পুরনো কারাগারের ভেতরে বসছে বিশেষ আদালত।

আশপাশের এলাকায় কড়া নিরাপত্তা ব্যবস্থার মধ্যে বুধবার কারাগারের প্রশাসনিক ভবনের নিচতলার ৭ নম্বর কক্ষে নতুন এই এজলাসে বিচারিক কার্যক্রম শুরু করেন ঢাকার পঞ্চম বিশেষ জজ মো. আখতারুজ্জামান। তবে আজ সেখানে উপস্থিত ছিলেন না খালেদা জিয়ার কোনো আইনজীবী।

এদিন, খালেদা জিয়া আদালতকে উদ্দেশ্য করে বলেন, আপনারা যা খুশি করেন, যা ইচ্ছা সাজা দেন।

এদিকে, আসামিপক্ষের আইনজীবীরা না থাকায় শুনানি মুলতবি করে আগামী ১২ ও ১৩ সেপ্টেম্বর নতুন তারিখ ঠিক করে দেন বিচারক। সে পর্যন্ত এই মামলায় জামিনে থাকবেন খালেদা জিয়া।

প্রসঙ্গত, ২০১০ সালের ৮ আগস্ট জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে টাকা লেনদেনের অভিযোগ এনে খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে তেজগাঁও থানায় একটি মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মামলার অপর আসামিরা হলেন খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, হারিছের তখনকার সহকারী একান্ত সচিব ও বিআইডব্লিউটিএর নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার দু’বছর আগে দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দেন বিচারিক আদালত। ওই দিন থেকে নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে রয়েছেন সাবেক এই প্রধানমন্ত্রী।

Loading...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

five − 4 =