Templates by BIGtheme NET
Home / slider / ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে হামলার দায় স্বীকার করে এক ছাত্রের জবানবন্দি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে হামলার দায় স্বীকার করে এক ছাত্রের জবানবন্দি

Loading...

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে হামলার ঘটনার দায় স্বীকার করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। তাঁর নাম সাইদুর রহমান। ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের ছাত্র তিনি। আজ বৃহস্পতিবার ঢাকার মহানগর হাকিম আহসান হাবীব আসামি সাইদুরের জবানবন্দি রেকর্ড করার পর তাঁকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গতকাল বুধবার ক্যাম্পাস এলাকা থেকে সাইদুর রহমানকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। সাইদুরকে আজ আদালতে হাজির করে তাঁর জবানবন্দি রেকর্ড করার জন্য আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবির সহকারী কমিশনার ফজলুর রহমান।

আদালতকে পুলিশ বলেছে, সাইদুর তাঁর সহযোগীদের নিয়ে গত ৯ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের দেয়াল টপকে এবং প্রধান ফটকের তালা ভেঙে ফেলেন। এরপর ভবনের মূল ফটকের তালা ভেঙে ভেতরে প্রবেশ করে বাসভবনের মূল্যবান জিনিসপত্র, আসবাব, ফ্রিজ, টিভি, সিসি ক্যামেরার ভিভিআরসহ অনেক মালামাল নষ্ট করেন। সিসি ক্যামেরায় আগুন ধরিয়ে দেয়।

সাইদুরের ব্যাপারে পুলিশ আদালতকে জানিয়েছে, ভিডিও ফুটেজে দেখা যায়, সাইদুর সেদিন উপাচার্যের বাসভবনের প্রধান গেটের ওপরে ওঠে গেট ভাঙার চেষ্টা করেন। গেটের পাশের দেয়ালের লাইটপোস্টের লাইট ভাঙচুর করার সময় তাঁর ডান হাত কেটে যায়। আসামির গায়ে যে গেঞ্জি পরা ছিল, তাতে ডিএসএম লেখা ছিল।

৯ এপ্রিল রাত দেড়টা থেকে দুইটার মধ্যে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থী ও পুলিশের মধ্যে সংঘর্ষ ঢাকা বিশ্ববিদ্যালয়ের পুরো ক্যাম্পাসে ছড়িয়ে পড়ে। এ সময় উপাচার্যের বাসভবনের ভেতর তছনছ এবং ব্যাপক ভাঙচুর করা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে হামলা, পুলিশের বিশেষ শাখার সদস্যের মোটরসাইকেল ভাঙচুর ও ওয়াকিটকি কেড়ে নেওয়ার ঘটনায় শাহবাগ থানায় পৃথক তিনটি মামলা হয়। -প্রথম আলো

Loading...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

5 × 2 =