Templates by BIGtheme NET
Home / slider / ট্রাম্প-কিম বৈঠক, গুগলে কী খুঁজলেন মার্কিনরা?

ট্রাম্প-কিম বৈঠক, গুগলে কী খুঁজলেন মার্কিনরা?

Loading...

ট্রাম্প-কিমের বৈঠক হয়েছে সিঙ্গাপুরে। বৈঠকের ফলাফল জানতে অপেক্ষায় ছিল বিশ্ববাসী। উত্তর কোরিয়া ও যুক্তরাষ্ট্রের নাগরিকেরা একটু বেশিই উৎকণ্ঠিত ছিল। কিমের দেশের খবর জানা না গেলেও গুগলের সৌজন্যে মার্কিনদের আগ্রহের আঁচ পাওয়া গেছে। গুগল বলছে, বৈঠক সামনে রেখে যুক্তরাষ্ট্রের অনেক নাগরিকই ইন্টারনেটে সিঙ্গাপুরের ঠিকুজি খুঁজেছেন।

এনডিটিভির খবরে বলা হয়েছে, ট্রাম্প-কিমের বৈঠকের সূত্র ধরে অনেক মার্কিনই ‘হোয়্যার ইজ সিঙ্গাপুর’ লিখে গুগলে অনুসন্ধান করেছেন। গুগল ট্রেন্ড থেকে পাওয়া তথ্য বিশ্লেষণ করে এই চিত্র দেখা গেছে। ‘হোয়্যার ইজ সিঙ্গাপুর’ লিখে অনুসন্ধানের সংখ্যা অনেক। এ ছাড়া ‘হোয়্যার ইজ নর্থ কোরিয়া’, ‘ইজ সিঙ্গাপুর ইটস ওন কান্ট্রি’ লিখেও গুগলে অনুসন্ধান করেছেন কেউ কেউ। সিঙ্গাপুর চীন বা জাপানের অংশ কি না, তা-ও জানতে চেয়েছেন কিছু ইন্টারনেট ব্যবহারকারী।

তবে সব ইন্টারনেট ব্যবহারকারীই যে সিঙ্গাপুরের ঠিকুজি খুঁজেছেন, তা নয়। কিছু জিজ্ঞাসা ছিল বেশ আকর্ষণীয়। উত্তর কোরিয়ার নেতা কিম জং-উনের উচ্চতা জানতে চেয়েছেন কেউ কেউ। আবার কিম ইংরেজি ভাষায় কথা বলতে পারেন কি না, তা-ও ছিল জিজ্ঞাসার তালিকায়।

সিঙ্গাপুরের সেন্তোসা দ্বীপের ক্যাপেলা হোটেলে ট্রাম্প ও কিমের একান্ত বৈঠক হয়। এরপরই দুই পক্ষের শীর্ষ কর্মকর্তারা দ্বিপক্ষীয় বৈঠকে বসেন। আসে গুরুত্বপূর্ণ নথিতে সই করার ঘোষণা।

চুক্তি সইয়ের পর জানা গেছে, উত্তর কোরিয়াকে পারমাণবিক কর্মসূচি থেকে বের হয়ে আসতে রাজি করাতে পেরেছে যুক্তরাষ্ট্র। বৈঠক শেষে হাস্যোজ্জ্বল ট্রাম্প ও কিম পরস্পরের ভূয়সী প্রশংসা করেছেন।

Loading...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

1 + fifteen =