Templates by BIGtheme NET
Home / slider / নিমিষেই পাঙ্গাস হয়ে যাচ্ছে সামুদ্রিক কোরাল!

নিমিষেই পাঙ্গাস হয়ে যাচ্ছে সামুদ্রিক কোরাল!

Loading...

রাজধানীর উত্তরায় মেয়াদোত্তীর্ণ উপদাদান দিয়ে পঁচা ও বাসি খাবার বিক্রির দায়ে ৪ প্রতিষ্ঠানকে ১২ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাব-১ পরিচালিত ভ্রাম্যমাণ আদালত। এছাড়া বিএসটিআই’র অনুমতি ছাড়া দেশী-বিদেশী পণ্য বিক্রি করার দায়ে ৩টি সুপার শপকে ৩ লাখ টাকা জরিমানা অনাদায়ে ১০ জনকে সাজা দিয়েছে র‌্যাব-২ ভ্রাম্যমাণ আদালত।

সোমবার দিনভর রাজধানীর উত্তরা, মোহাম্মদপুর ও হাজারীবাগ এলাকায় পৃথক অভিযান চালায় র‌্যাবের দু’টি ভ্রাম্যমাণ আদালত।

র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, সোমবার দিনভর রাজধানীর উত্তরা এলাকায় খাদ্যে ভেজাল বিরোধী ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়। এ সময় ‘হাংরি ডাক’ চাইনিজ রেস্তোঁরায় কোরাল মাছের নাম করে পাঙ্গাস মাছ পরিবেশন করে প্রতারণার প্রমাণ পাওয়ায় প্রতিষ্ঠানটির মালিককে মাহবুব হাসান ও মো. শাকিলকে ৮ লাখ টাকা জরিমানা এবং ব্যবস্থাপক মো. রুবেলকে ৩ মাসের কারাদ- দেয়া হয়েছে।

এছাড়া অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার তৈরি ও পঁচা-বাসি খাবার বিক্রির দায়ে নিউ খাজানা রেস্তোঁরাকে মালিক মো. হাবিব আহমেদকে দেড় লাখ এবং হিমালয় রেস্তোঁরার মালিক মো. মনির হোসেনকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

সারওয়ার আলম আরো জানান, মিষ্টিতে তেলাপোকা থাকায় এবং নোংরা পরিবেশে বাসি মিষ্টি সংরক্ষণ ও বিক্রির দায়ে আলীবাবা সুইটস নামক একটি মিষ্টি তৈরির কারখানার মালিক মো. আব্দুল্লাহকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এদিকে র‌্যাব-২ এর সিনিয়র এএসপি মোহাম্মদ রবিউল ইসলাম জানান, সোমবার বেলা পৌনে ১২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত রাজধানীর মোহাম্মদপুর ও হাজারীবাগের ৩টি সুপার শপে বিএসটিআই’র সহযোগিতায় অভিযান চালায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

অভিযানকালে অনুমতি ছাড়া বেকারী পন্যে বিএসটিআই’র লোগো ব্যবহার করার দায়ে আগোরা সুপার শপকে ১ লাখ, একই অভিযোগে মীনা বাজার সুপার শপকে ১ লাখ টাকা করে জরিমানা করেন র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ আনিসুর রহমান।

এছাড়া সিটি করপোরেশন কর্তৃক নির্ধারিত দামের চেয়ে বেশি মূল্যে গরুর মাংস বিক্রি করায় হাজারীবাগের সিকদার অর্গানিক সুপার শপকে লাখ টাকা জরিমানা করা হয়। পাশাপাশি জরিমানা অনাদায়ে ৩ প্রতিষ্ঠানের ১০ জনকে বিভিন্ন মেয়াদে কারাদ- দিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

Loading...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

six + 6 =