Templates by BIGtheme NET
Home / slider / ‘বিএনপির নেতারা খুলনার নির্বাচন নিয়ে গুজব রটাচ্ছে’

‘বিএনপির নেতারা খুলনার নির্বাচন নিয়ে গুজব রটাচ্ছে’

Loading...

খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীর জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির মেয়র প্রার্থী ও বিএনপির ঢাকা অফিস থেকে নেতারা খুলনার নির্বাচন নিয়ে গুজব রটাচ্ছে।
তিনি বলেন, নারায়ণগঞ্জ, কুমিল্লা, রংপুর সিটি কর্পোরেশনের মতো অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠু নির্বাচন খুলনায় অনুষ্ঠিত হচ্ছে। খুলনার নির্বাচন সাংবাদিক ও পর্যবেক্ষকরা দেখছে। এখন পর্যন্ত বড় কোন ঘটনা বা অভিযোগ পাওয়া যায়নি। তবে টুকটাক কিছু অভিযোগ তারা করেছেন। মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জের কাচঁপুরে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের যানজট পরিস্থিতি পরিদর্শনে শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে এসব কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, বেগম খালেদা জিয়ার শারীরিক অসুস্থ্যতার বিষয় নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলেছি, বিএনপি যেভাবে বলছে, তার শারীরিক অবস্থা সে রকম কিনা? এ ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, তার বয়স হয়েছে, তারপর জেলখানা। সবকিছু মিলিয়ে তিনি সম্পূর্ণ সুস্থ এ কথা বলা যাবে না। তার অসুস্থতার জন্য যে যে চিকিৎসা ব্যবস্থা প্রয়োজন, সেটা কারাগারে নেওয়া হচ্ছে। তারপরও বেগম জিয়ার আরো উন্নত চিকিৎসা প্রয়োজন কিনা সেটা খতিয়ে দেখা হচ্ছে। এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা নেয়া হবে বলে স্বরাষ্ট্রমন্ত্রী আমাকে জানিয়েছেন।
ওবায়দুল কাদের ঢাকা বার কাউন্সিল নির্বাচনে আওয়ামী লীগ জয়লাভ করায় উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, ‘বার কাউন্সিল নির্বাচনের ১৪টি পদের মধ্যে ১২টি পদে আওয়ামী লীগ জয়ী হয়েছে। গত বছর নির্বাচনে ৮টি পদ পেয়েছিলাম। এবার খুব ভাল করেছে আওয়ামী লীগ। এ সময় মন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন হাইওয়ে পুলিশের ডিআইজি আতিকউল্লাহ, নারায়নগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের প্রকৌশলী মোঃ আলীউল হোসেন, উপ-বিভাগীয় প্রকৌশলী মোঃ শাহরিয়ার আলম, আবদুস সাত্তার ও উপ-সহকারি প্রকৌশলী মতিয়ার রহমান। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের যানজটে দুর্ভোগের কারণে জনগণের কাছে দুঃখ প্রকাশ করে আজকের (মঙ্গলবার) মধ্যেই তা স্বাভাবিক হবে বলে আশ্বস্ত করেছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।
তিনি বলেন, ‘ঢাকা চট্টগ্রাম মহাসড়ক চার লেন করার পরও কিছু কারণে মাঝেমধ্যে তীব্র যানজট সৃষ্টি হচ্ছে। বাস্তবতাকে চাপা দিয়ে লাভ নেই। যা সত্য তা স্বীকার করেই সমাধান করতে হবে। আমরা বসে নেই, আমাদের উদ্যোগের কোন ঘাটতি নেই। রাস্তায় কোন সমস্যা নেই, এটি ইঞ্জিনিয়ারিং সমস্যা কারণে যানজট সৃষ্টি হচ্ছে।’
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উন্নয়ন কাজের বর্ণনা দিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘এরই মধ্যে ফেনীর চার লেনের কাজ শেষ হয়ে গেছে। কুমিল্লার পদুয়া বাজারের ওভারপাসের কাজও শেষ হয়েছে। সেটি প্রধানমন্ত্রী উদ্বোধন করেছেন।’
কয়েকদিনের তীব্র যানজটের কারণ ব্যাখ্যা করতে গিয়ে মন্ত্রী বলেন, ‘কয়েকদিন ধরে যে যানজট হচ্ছে তা ফেনীর ফতেপুরের রেলওয়ের ওভারপাস নির্মাণের জন্য মূলত হচ্ছে। এই কাজটি পিবিএল পেয়েছিলো। তারা সময় মতো কাজটি করতে পারছিল না। যে কারণে ডিপোজিট ওয়ার্ক হিসাবে সেনাবাহিনীকে কাজটি দিয়েছি।’ সেনাবাহিনী খুব শিগগিরই কাজ শেষ করবে বলেও আশাবাদ ব্যক্ত করেন মন্ত্রী ওবায়দুল কাদের।
তিনি যানজটে দুর্ভোগের কারণে জনগণের কাছে দুঃখ প্রকাশ করে বলেন, ফেনীর দুটি লেনের মধ্যে একটি লেন আজ খুলে দেয়া হয়েছে, ঈদের আগে ওপরের দুই লেন এবং নীচের দুই লেন দিয়ে যান চলাচল করলে যানজট সমস্যা হওয়ার আশঙ্কা নেই। তিনি বলেন, আজকের মধ্যেই মহাসড়কের যানজট সমস্যা স্বাভাবিক হয়ে আসবে।
সাংবাদিকদের এক  প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, মহাসড়কের চাঁদাবাজি আছে কিনা সেটা আমার জানা নেই। বিষয়টি খতিয়ে দেখা হবে। তিনি হাইওয়ে পুলিশের ডিআইজিকে চাঁদাবাজির হচ্ছে কিনা তা খতিয়ে দেখার নির্দেশ দিয়ে বলেন, সাংবাদিকদের কাছে চাঁদাবাজির কোন ডকুমেন্ট থাকলে দেয়ার জন্য অনুরোধ করেন। এ সময় মন্ত্রীর সঙ্গে আরও ছিলেন, নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আলিউল হোসেন, সেতু মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকতা ওয়ালিদ হোসেনসহ অনেকে।
Loading...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

3 × three =