Templates by BIGtheme NET
Home / slider / ত্রুটি আছে কিনা জানতে ৫২ হাজার গাড়ি পরীক্ষা করবে মারুতি সুজুকি

ত্রুটি আছে কিনা জানতে ৫২ হাজার গাড়ি পরীক্ষা করবে মারুতি সুজুকি

Loading...

৫২ হাজারেরও বেশি গাড়ি পরীক্ষা করার সিদ্ধান্ত নিয়েছে মারুতি সুজুকি ইন্ডিয়া। ভারতে বিক্রি করা দুটি সিরিজের গাড়িতে ব্রেকের ত্রুটি থাকার সম্ভাবনা থেকে গাড়ি নির্মাতা প্রতিষ্ঠানটি এমন সিদ্ধান্ত নিয়েছে।

এনডিটিভির খবরে বলা হয়েছে, নিউ সুইফট ও বালিনো সিরিজের গাড়িতে ব্রেকের ত্রুটি থাকতে পারে বলে মনে করছে মারুতি সুজুকি ইন্ডিয়া। এই দুই মডেলের ৫২ হাজার ৬৮৬টি গাড়ি পরীক্ষা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ জন্য আগামী ১৪ মে থেকে একটি সেবা কার্যক্রম শুরু করার ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি।

মারুতি সুজুকির ওয়েব সাইটে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে বলা হয়েছে, একটি বিশেষ সেবা কার্যক্রম চালানো হবে। মারুতি সুজুকির নিউ সুইফট ও বালিনো সিরিজের বিক্রি হওয়া গাড়িগুলো পরীক্ষা করা হবে। ধারণা করা হচ্ছে, এই দুটি মডেলের গাড়িগুলোর ব্রেক ভ্যাকুয়াম হোস-এ ত্রুটি আছে। ওয়েব সাইটে ত্রুটিযুক্ত গাড়ির মডেল উল্লেখ করা হয়েছে। সেই সব মডেলের সঙ্গে নিজের গাড়ি মিলিয়ে গ্রাহকদের সেবা কার্যক্রমে আসার পরামর্শ দেওয়া হয়েছে।

এনডিটিভির খবরে বলা হয়েছে, ২০১৭ সালের ১ ডিসেম্বর থেকে ২০১৮ সালের ১৬ মার্চ তৈরি হওয়া সুইফট ও বালিনো সিরিজের গাড়িগুলোতে ত্রুটি ধরা পড়েছে। ১৪ মে থেকে শুরু হওয়া সেবা কার্যক্রমে এসব ত্রুটিযুক্ত গাড়ি সারিয়ে দেবে মারুতি সুজুকি ইন্ডিয়া।

এর আগে ২০১৬ সালে মারুতি সুজুকি বালিনো সিরিজের কিছু গাড়ি পরীক্ষা করা হয়েছিল। ওই সব গাড়ির এয়ারব্যাগে ত্রুটি ছিল। তখন প্রায় ৭৫ হাজার গাড়ি পরীক্ষা করেছিল প্রতিষ্ঠানটি।

Loading...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

seventeen − eleven =