Templates by BIGtheme NET
Home / slider / সিরিয়ায় ‘পরিপূর্ণ’ অভিযানের প্রশংসায় ট্রাম্প

সিরিয়ায় ‘পরিপূর্ণ’ অভিযানের প্রশংসায় ট্রাম্প

Loading...

সিরিয়ায় সামরিক হামলা ‘পরিপূর্ণভাবে চালানো হয়েছে’ বলে প্রশংসা করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প । শনিবার তিনি জানান, এর মধ্য দিয়ে আমাদের মিশন সম্পন্ন হয়েছে।

যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য এবং ফ্রান্স রাসায়নিক অস্ত্রভান্ডার হিসাবে টার্গেট করে সিরিয়ার তিনটি সরকারি স্থাপনায় বিমান হামলা চালিয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে প্রকাশিত এক পোস্টে এ অভিযানের প্রশংসা করে ট্রাম্প জানান, গতরাতে পরিপূর্ণভাবে হামলা চালানো হয়েছে। ফ্রান্স ও যুক্তরাজ্যের বিচক্ষণতা এবং সু-সামরিক শক্তির জন্য তাদেরকে ধন্যবাদ। এর চেয়ে ভালো আর কিছু হতে পারত না। মিশন সম্পন্ন হয়েছে।

গত সপ্তাহে সিরিয়ার দৌমা শহরে প্রাণঘাতি রাসায়নিক অস্ত্র হামলার জবাবে পশ্চিমা দেশগুলো এ হামলা শুরু করেছে।

তবে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন পশ্চিমা হামলার তীব্র নিন্দা জানিয়েছেন। রাশিয়ার প্রধান মিত্র সিরিয়া রুশ বাহিনীর ওপর কোনো হামলা হলে পাল্টা সামরিক হামলা চালানোর হুমকি দিয়েছে।

ওয়াশিংটন থেকে সকালের দিকে কয়েকটি টুইটে প্রেসিডেন্ট ট্রাম্প ফ্রান্স এবং যুক্তরাজ্যের সামরিক শক্তির প্রশংসা করার পাশাপাশি নিজ দেশের সামরিক বাহিনী নিয়ে গর্ব করেন।

শনিবার পেণ্টাগনের এক বিবৃতিতে জানায়, বিমান হামলা সিরিয়ার রাসায়নিক অস্ত্র কর্মসূচিকে কয়েক বছর পিছিয়ে দিয়েছে।

শুক্রবার সন্ধ্যায় হোয়াইট হাউজ থেকে জাতির উদ্দেশে ভাষণে ট্রাম্প বলেন, “ব্রিটেন, ফ্রান্স এবং যুক্তরাষ্ট্র বর্বরতা এবং নির্মমতার বিরুদ্ধে ন্যায়সঙ্গতভাবে তাদের শক্তি কাজে লাগিয়েছে।”

“আজ আমাদের এ পদক্ষেপের উদ্দেশ্য হচ্ছে রাসায়নিক অস্ত্র উৎপাদন ও বিস্তার শক্তি দিয়ে রুখে দাঁড়ানো।”

প্রেসিডেন্ট বাশার আল-আসাদের বিরুদ্ধে পশ্চিমা শক্তিধর দেশগুলোর শুরু করা এ বিমান হামলা সিরিয়ায় ৭ বছরের গৃহযুদ্ধে সবচেয়ে গুরুত্বপূর্ণ হামলা। সূত্র : বিবিসি

Loading...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

two × five =