Templates by BIGtheme NET
Home / slider / পহেলা বৈশাখে পান্তা-শুটকি ভর্তা খাবেন প্রধানমন্ত্রী

পহেলা বৈশাখে পান্তা-শুটকি ভর্তা খাবেন প্রধানমন্ত্রী

Loading...

আসছে বাংলা নববর্ষের প্রথম দিন পহেলা বৈশাখে ইলিশ মাছ নয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুঁটকি ভর্তা দিয়ে পান্তা খাবেন। প্রধানমন্ত্রীকে রংপুরের ক্ষুদ্র নৃগোষ্ঠীর নারীরা বৈশাখে পান্তা-ইলিশ খাওয়ার দাওয়াতের জবাবে তিনি এ কথা বলেন।

গতকাল সকালে নিজ কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে একটি অনলাইন লার্নিং ম্যানেজমেন্ট সিস্টেম, একটি বিদ্যুৎকেন্দ্র ও ১৫ উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী। এ সময় রংপুরের পীরগঞ্জের ক্ষুদ্র নৃগোষ্ঠীর নারীরা ভিডিও কনফারেন্সে যোগ দেন প্রধানমন্ত্রীর সঙ্গে। তারা প্রধানমন্ত্রীকে নববর্ষ বরণের অনুষ্ঠানে আমন্ত্রণ জানান। এবং ১লা বৈশাখে তারা প্রধানমন্ত্রীকে পান্তা-ইলিশ খাওয়াবেন বলে জানান।

এর জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানান, বৈশাখে পান্তা ভাত খেলেও ইলিশ মাছ খাবেন না। তিনি বলেন, পহেলা বৈশাখে পান্তা ভাত খাবো। তবে ইলিশ মাছ দিয়ে নয়, শুটকি ভর্তা দিয়ে খাবো।

প্রসঙ্গত, বাংলা নববর্ষের প্রথম দিন পহেলা বৈশাখে ইলিশ মাছ দিয়ে পান্তা খাওয়ার রেওয়াজ থাকলেও গত দুই বছর ধরে এই দিনটিতে ইলিশ খাওয়াকে নিরুৎসাহিত করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত বছরও তিনি পহেলা বৈশাখের দুই দিন আগে এক সংবাদ সম্মেলনে বলেছিলেন, পহেলা বৈশাখে ইলিশ না খাওয়ার আহ্বান জানাচ্ছি। আপনারা ইলিশ খাবেন না, ইলিশ ধরবেন না।

Loading...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

eleven − nine =