Templates by BIGtheme NET
Home / slider / ‘সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে আ.লীগ ক্ষমতায় আসলে সমর্থন দিবে ২০ দল’ (ভিডিও)

‘সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে আ.লীগ ক্ষমতায় আসলে সমর্থন দিবে ২০ দল’ (ভিডিও)

Loading...

বেগম জিয়াকে ছাড়া কোনো নির্বাচন হতে পারে না। সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন করতে হলে সরকারকে এগিয়ে আসতে হবে। যেন বেগম জিয়াকে নিয়ে আমরা নির্বাচনে আসতে পারি। যদি আওয়ামী লীগ সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে আবার নির্বাচিত হয় তাহলে ২০ দলীয় জোট তা মেনে নেবে এবং তাদের সমর্থন দিবে। টিভিএনএ’র সাথে আলাপকালে এসব কথা বলেন, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল অব. সৈয়দ মুহাম্মদ ইবরাহিম।

এ সময় তিনি বলেন, বেগম জিয়া যদি নির্বাচনে অংশগ্রহণ করতে না পারে তাহলে দেশে কোনো সহিংসতার সৃষ্টি হবে না। কারণ ২০ দলীয় জোট কখনো সহিংসতার পক্ষে নয়। তবে সাংবিধানিক জটিলতা সৃষ্টি হবার সম্ভাবনা বেশি। ২০ দলীয় জোট শান্তিপূর্ণ আন্দোলন করতে থাকবে। এ আন্দোলনের মাধ্যমে সরকারকে বুঝাতে চেষ্টা করা হবে। যাতে তারা দেশে কোনো সমস্যার সৃষ্টি হয় এমন কাজ থেকে বিরত থাকে।

তিনি আরও বলেন, বিএনপির শান্তিপূর্ণ আন্দোলনকে উস্কানি দিয়ে সহিংস রুপ দিতে চাচ্ছে আওয়ামী লীগ। তারা চাচ্ছে বিএনপি যেন সহিংসতার দিকে এগিয়ে যায়। এতে বিএনপি এবং জোট নেতাকর্মীদের আরো মামলা দিতে সুবিধা হবে। কিন্তু আওয়ামী লীগের এ উস্কানির জবাব উস্কানি দিয়ে নয়, বরং ভদ্রলোকের মত দেওয়া হচ্ছে। এতে আওয়ামী লীগের সব কৌশল ব্যর্থ হয়েছে। সরকারের প্রতি আহবান ২০ দলীয় জোটকে এ রকম উস্কানি দেওয়ার প্রয়োজন নাই।

মেজর ইবরাহিম বলেন, এই সরকারের আমলে দেশ দুর্নীতির স্বর্গ রাজ্যে পরিণত হয়েছে। এটাকে পুকুর চুরি বা বঙ্গোপসাগর চুরি বললে কম হবে। এ সরকারের আমলে প্রশান্ত মহাসাগর চুরি হচ্ছে। সকল ব্যাংকগুলো লুটপারে স্বীকার হচ্ছে। আর সরকারি দলের পৃষ্ঠপোষকতায় তা পাচার হচ্ছে। কিন্তু এর কোন বিচার হচ্ছে না। আর তিন বারের প্রধানমন্ত্রীকে দুর্নীতির আষাড়ে গল্প সাজিয়ে সাজা দেওয়া হয়েছে।

তিনি বলেন, রাজনৈতিক উদ্দেশ্যে প্রণোদিত হয়ে বর্তমান সরকার বেগম খালেদা জিয়ার এই মামলাটিকে অসিলা করে লেগে আছেন। এবং এতে তারা সফল হয়েছেন। বর্তমান প্রধানমন্ত্রী ১/১১ সময় বলেছিলেন ক্ষমতায় গেলে ১/১১ সরকারকে বৈধতা দিবেন। তাদের কর্মকা-ে বিভিন্ন সময় এর প্রমাণ দিয়েছেন। এখনো দিয়ে যাচ্ছেন। তখন বর্তমান প্রধানমন্ত্রীর বিরুদ্ধেও অনেকগুলো মামলা হয়েছিলো। ক্ষমতায় আসার পর সে মামলাগুলো প্রত্যাহর করে নেওয়া হয়েছে। বেগম খালেদা জিয়াকে সাজা দেওয়ার মাধ্যমে দেশে আইনের শাসন নয়, আইনের অপশাসন প্রতিষ্ঠা পেয়েছে।

নির্বাচন সম্পর্কে মেজর ইবরাহিম বলেন, রাজনীতি নদীর পানির মতো। এটি চলতেই থাকে। তাই এখন বলা যাবে না নির্বাচনে যাবো কিনা। এর উত্তরের জন্য আমাদের ৫-৭ মাস অপেক্ষা করতে হবে। ২০ দলীয় জোট শান্তিপূর্ণ আন্দোলন করে যাবে। সরকার হয়তো বাধা দিতে থাকবে। এরপর হয়তো দুই দলের মধ্যে সমঝোতা হবে। দুই দলই নির্বাচনে যাবে। আবার এর বিপরিতও হতে পারে। তবে ২০ দলীয় জোট অবশ্যই আশা করবে একটি নিরপেক্ষ সরকারের অধীনে সকল দলের অংশগ্রহণে একটি গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠিত হবে।

 

Loading...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

16 + nine =