Templates by BIGtheme NET
Home / slider / বানিজ্যে যুক্তরাষ্ট্রকে কার্যত হত্যা করছে চীন: ট্রাম্প

বানিজ্যে যুক্তরাষ্ট্রকে কার্যত হত্যা করছে চীন: ট্রাম্প

Loading...

চীনের সাথে যুক্তরাষ্ট্রের সম্পর্ক আগের তুলনায় অনেক ভালো। কিন্তু বানিজ্যে ঘাটতির কারণে সে সম্পর্ক ক্ষতিগ্রস্থ হতে পারে। এমনটাই বলেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্প আরো বলেন, বানিজ্যে চীন কার্যত যুক্তরাষ্ট্রকে হত্যা করছে!
ট্রাম্প প্রশাসন এই ঘাটতি এড়াতে নানান কঠোর ব্যাবস্থা নিয়েছে। এর মধ্যে রয়েছে, শাস্তিমূলক কর, নিষেধাজ্ঞা, এমনকি বানিজ্য যুদ্ধও।
গত কয়েক মাসে চীন-যুক্তরাষ্ট্র বানিজ্য দ›দ্ব আগের তুলনায় বেড়েছে। এর মধ্যেই চীন যুক্তরাষ্ট্রের সাথে বানিজ্য ঘাটতির নতুন রেকর্ড গড়েছে। চীনের সাথে যুক্তরাষ্ট্রের বানিজ্য ঘাটতি এখন ২৭৫.৮ বিলিয়ন ডলারের।
হোয়াইট হাউজে এক সংবাদ সম্মেলনে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, ‘চীনের সাথে আমরা একটা দারুন সম্পর্ক গড়ে তুলেছি। সম্ভবত এত ভালো সম্পর্ক এর আগে কোনদিনই ছিলনা। কিন্তু বানিজ্যে আমারা চীনাদের থেকে ক্রমাগত পিছিয়েই চলেছি। চীন বানিজ্যে কার্যত আমাদের হত্যা করছে।’
ট্রাম্প আরো জানান, চীনের প্রেসিডেন্ট শি জিং পিং এর সাথে তাঁর অসাধারণ একটি ব্যাক্তিগত সম্পর্ক রয়েছে। ‘তিনি এমন একজন যাকে আমি পছন্দ করি এবং যিনি আমাকে পছন্দ করেন। আমি যেমন যুক্তরাষ্ট্রকে ভালোবাসি তিনি তেমন চীনকে ভালোবাসেন।’ এটা খুব অসাধারণ একটি সময় হতে চলেছে, ট্রাম্প যোগ করেন।
ট্রাম্প আরো বলেন এই বানিজ্য ঘাটতির পেছনে দায়ী শি এর প্রশাসন। ট্রাম্প মনে করিয়ে দেন ভারসাম্যহীন বানিজ্য কখনই ভালো নয়। -ইয়ন নিউজ

Loading...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

12 − 12 =