Templates by BIGtheme NET

ক্রিকেট থেকে ৮ বছরে আয় ১,২০৭ কোটি টাকা

Loading...

সরকার গত আট বছরে ক্রিকেট থেকে এক হাজার ২০৭ কোটি ৩ লাখ টাকা আয় করেছে। এর মধ্যে ২০১৪-১৫ অর্থবছরে সর্বোচ্চ ২২৯ কোটি ৭৬ লাখ টাকা আয় হয়েছে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার ।

সোমবার জাতীয় সংসদের প্রশ্নোত্তর পর্বে সরকার দলীয় সংসদ সদস্য মো. নজরুল ইসলাম বাবুর প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান। প্রতিমন্ত্রী জানান, বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ২০০৯-১০ অর্থবছরে ১০৪ কোটি ৩ লাখ টাকা, ২০১০-১১ অর্থবছরে ১৩৯ কোটি ৪৮ হাজার টাকা, ২০১১-১২ অর্থবছরে ১২৯ কোটি ৮২ লাখ টাকা, ২০১২-১৩ অর্থবছরে ১০১ কোটি ১ লাখ টাকা, ২০১৩-১৪ অর্থবছরে ১৫৬ কোটি ৮২ লাখ টাকা, ২০১৫-১৬ অর্থবছওে ১৬৫ কোটি ২২ লাখ টাকা এবং সর্বশেষ ২০১৬-১৭ অর্থবছরে ১৮১ কোটি ১৬ লাখ টাকা আয় করেছে। তিনি বলেন, বিসিবিকে সরকার কোনো অর্থ দেয় না। সব কাজ তারা নিজস্ব অর্থায়নে নির্বাহ করে।’

বিরোধী দলের সংরক্ষিত আসনের সংসদ সদস্য সালমা ইসলামের এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী জানান, প্রতি বছর ক্রীড়া সামগ্রী ৮ বিভাগীয় ক্রীড়া সংস্থাকে ৫০ হাজার টাকা এবং ৬৪ জেলা ক্রীড়া সংস্থাকে ১ লাখ টাকা করে দেয়া হয়। চলতি অর্থবছরে ৪৯০টি উপজেলা ক্রীড়া সংস্থাকেও ১ লাখ টাকা করে দেয়া হচ্ছে।

Loading...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

fourteen − ten =