Templates by BIGtheme NET
Home / slider / ’৬৯-এর গণঅভ্যুত্থানই ছিল ’৭১ মুক্তিযুদ্ধের ড্রেস রিহার্সেল : রাশেদ খান মেনন

’৬৯-এর গণঅভ্যুত্থানই ছিল ’৭১ মুক্তিযুদ্ধের ড্রেস রিহার্সেল : রাশেদ খান মেনন

Loading...

সমাজকল্যাণ মন্ত্রী ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, ’৬৯-এর গণঅভ্যুত্থানই ছিল ’৭১ মুক্তিযুদ্ধের ড্রেস রিহার্সেল। সেদিন আসাদের আত্মাহুতিতেই আইয়ুব বিরোধী আন্দোলনে সবাই এক হয়ে ঝাঁপিয়ে পড়েছিল।
আজ বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবে ৬৯ এর অভ্যুত্থানের মহানায়ক শহীদ আসাদ স্বরণে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বাংলাদেশের সাম্যবাদী দল (এম-এল) এই স্মরণ সভার আয়োজন করে।
বাংলাদেশ সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়ার সভাপতিত্বে সভায় ঢাকা বিশ^বিদ্যালয়ের অধ্যাপক আবুল কাশেম ফজলুল হক বক্তব্য রাখেন।
৬৯ সালের গণঅভ্যুত্থানের স্মৃতিচারণ করে সমাজকল্যাণমন্ত্রী বলেন, ২০ জানুয়ারী সেদিনের সে আন্দোলনের আগে আসাদ শারীরিকভাবে অসুস্থ ছিলেন। গায়ে প্রচন্ড জ¦র নিয়ে সেদিন আসাদ মিছিলের সম্মুখ সারিতে উপস্থিত থেকে নেতৃত্ব দেন। ঘাতকরা আসাদকে লক্ষ্যবস্তুতে পরিণত করে গুলি করে হত্যা করে।
তিনি বলেন, যে আসাদের মৃত্যুর কারণে ৬৯ সালে তৎকালীন ছাত্র, জনতা কৃষক-শ্রমিক আন্দোলনে ঝাপিয়ে পড়েছিলেন, আজকের ছাত্ররা, রাজনীতিবিদরা সেই আসাদকেই ভুলে গেছে। আসাদের কবর আজ জীর্ণশীর্ণ। দেখবার কেউ নেই। অথচ সেদিনের সাধারণ মানুষের কাছে আসাদ ছিলো একজন সত্যিকারের হিরো। সেদিনের সাধারণ মানুষ আসাদকে যথার্থ সম্মান দিয়েছিলেন।

Loading...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

four + 5 =